শঙ্কা কাটিয়ে দ্বিতীয় রাউন্ডে ফেদেরার

চার সেট সমানে লড়াই করার পর শেষ সেট আর শুরু করতে পারলেন না আদ্রিওঁ মানারিনো। হাঁটুর চোটের কাছে হার মেনে সরে দাঁড়ালেন এই ফরাসি। উইম্বলডনের প্রথম রাউন্ড থেকে ছিটকে যাওয়ার শঙ্কা কাটিয়ে পরের রাউন্ডে উঠে গেলেন রজার ফেদেরার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2021, 07:09 PM
Updated : 29 June 2021, 07:10 PM

সেন্টার কোর্টে মঙ্গলবার প্রথম সেট জয়ের পর কঠিন প্রতিরোধের মুখে পড়েন প্রতিযোগিতার নবম শিরোপার অভিযানে থাকা ফেদেরার। দারুণ পারফরম্যান্সে টানা দুই সেট জিতে নেন মানারিনো। চতুর্থ সেটের ষষ্ঠ গেমে পিছলে পড়ে হাঁটুতে চোট পান তিনি; তখন ওই সেট ৪-২ এ এগিয়ে ছিলেন ফেদেরার।

চোট নিয়ে আর ঘুরে দাঁড়াতে পারেননি র‌্যাঙ্কিংয়ের ৪১ নম্বর খেলোয়াড়। সেটটি ৬-২ গেমে হেরে যান এবং এরপর নেন আহত অবসর। ম্যাচ শেষের ফল ৬-৪, ৬-৭ (৩-৭), ৩-৬, ৬-২ গেমে।

দ্বিতীয় রাউন্ডে রেকর্ড ২০ গ্র্যান্ড স্ল্যামজয়ী ফেদেরারের প্রতিপক্ষ ফ্রান্সের রিচার্ড গাসকে অথবা জাপানের ইউচি সুগিতা।

আহত আদ্রিওঁ মানারিনো।

মেয়েদের এককে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ঊরুর চোট কাটিয়ে ফেরা অ্যাশলি বার্টি। র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই অস্ট্রেলিয়ান স্পেনের কার্লা সুয়ারেস নাভাররোকে হারান ৬-১, ৬-৭ (১-৭), ৬-১ গেমে। ক্যান্সার থেকে সেরে ওঠার পর দ্বিতীয় ম্যাচ খেললেন নাভাররো।

ক্যারিয়ারে ৯০তম গ্র্যান্ড স্ল্যামে শুভসূচনা করেছেন প্রতিযোগিতার পাঁচবারের চ্যাম্পিয়ন ভেনাস উইলিয়ামস। যুক্তরাষ্ট্রের ৪১ বছর বয়সী এই তারকা রোমানিয়ার মিহায়েলা বুজারনেস্কুকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন।