চার মাস মাঠের বাইরে দেম্বেলে

উসমান দেম্বেলের হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। সেরে উঠে মাঠে ফিরতে ফরাসি ফরোয়ার্ডের সময় লাগবে চার মাস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2021, 04:31 PM
Updated : 28 June 2021, 04:31 PM

স্পেনের লা লিগার দল বার্সেলোনা সোমবার এক বিবৃতিতে জানায়, অস্ত্রোপচার সফল হয়েছে।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে গত ১৯ জুন হাঙ্গেরির বিপক্ষে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে চোট পান দেম্বেলে। দ্বিতীয়ার্ধে বদলি নামার ৩০ মিনিটের মাথায় হাঁটুতে অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন তিনি।

দুই দিন পর ২৪ বছর বয়সী ফুটবলারের চোটের বিষয়টি নিশ্চিত করে ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ)। ওই চোটেই ইউরো শেষ হয়ে যায় তার।

সে সময় বার্সেলোনা জানিয়েছিল, দেম্বেলের ডান হাঁটুর একটি টেন্ডন সরে গেছে, যা থেকে সেরে উঠতে অস্ত্রোপচার করাতে হবে। সেটাই করানো হলো এবার।

২০১৭ সালে বরুশিয়া ডর্টমুন্ড থেকে প্রাথমিকভাবে ১০ কোটি ৫০ লাখ ইউরো ট্রান্সফার ফি-তে কাতালান ক্লাবটিতে যোগ দেওয়ার পর এ নিয়ে তৃতীয়বারের মতো অস্ত্রোপচার করালেন দেম্বেলে।

বার্সেলোনায় যোগ দেওয়ার পরপরই ২০১৭ সালের সেপ্টেম্বরে হ্যামস্ট্রিং চোটে ছিটকে গিয়েছিলেন চার মাসের জন্য। ২০১৯ সালের নভেম্বরে পড়েন একই চোটে। আবারও করাতে হয় অস্ত্রোপচার। ওই যাত্রায় মাঠের বাইরে ছিলেন প্রায় নয় মাস।

বার্সেলোনায় চার মৌসুমে মোট ১৫২ লা লিগা ম্যাচের মধ্যে কেবল ৫৪টিতে শুরুর একাদশে খেলার সুযোগ হয়েছে দেম্বেলের। এবার তিনি এমন এক সময়ে চোটে পড়লেন যখন ক্লাবের সঙ্গে তার চুক্তির মেয়াদ বাকি ঠিক এক বছর।

২০২০-২১ মৌসুমে রোনাল্ড কুমানের কোচিংয়ে বার্সেলোনার হয়ে ৪৪ ম্যাচে ১১ গোল করেন দেম্বেলে।