প্রথমার্ধের পারফরম্যান্সে হতাশ ব্রাজিল কোচ

শুরুতে গোলের দেখা পেলেও পেরুকে চেপে ধরতে পারেনি ব্রাজিল। দ্বিতীয়ার্ধে এভেরতন রিভেইরো ও রিশার্লিসন নামার পর দলের আক্রমণে গতি বাড়ে। পেরুকে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকায় টানা দ্বিতীয় জয় তুলে নেয় দল। বড় জয়ের তৃপ্তি আছে তিতের। তবে ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় প্রথমার্ধের পারফরম্যান্স নিয়ে হতাশাও জানালেন ব্রাজিল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2021, 11:13 AM
Updated : 18 June 2021, 11:50 AM

বাংলাদেশ সময় শুক্রবার সকালে কোপা আমেরিকায় পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দেয় প্রতিযোগিতার শিরোপাধারী ব্রাজিল। শুরুতেই আলেক্স সান্দ্রোর গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। শেষ দিকে জালের দেখা পান এভেরতন রিভেইরো ও রিশার্লিসন।

দ্বাদশ মিনিটে এভেরতনের ক্রস বিপদমুক্ত করতে পারেনি পেরুর ডিফেন্স। বল পেয়ে যান গাব্রিয়েল জেসুস। এই ফরোয়ার্ডের কাছ থেকে বল পেয়ে দারুণ ভলিতে বাকিটা সারেন সান্দ্রো। এরপর ২৫তম মিনিটে ব্যবধান প্রায় দ্বিগুণ করে ফেলেছিলেন ফাবিনিয়ো। ডি-বক্সের বাইরে থেকে একটুর জন্য লক্ষ্যে থাকেনি তার বুলেট গতির শট।

এর বাইরে প্রথমার্ধে তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি ব্রাজিল। দ্বিতীয়ার্ধের শুরুতে এভেরতন ও গাব্রিয়েল বারবোসাকে তুলে রিবেইরো ও রিশার্লিসনকে নামান তিতে। তাতে চাওয়া মিলেছে বলে মনে করেন ব্রাজিল কোচ।

“প্রথমার্ধে আমরা যেভাবে খেলতে চেয়েছিলাম, পারিনি। প্রত্যাশা অনুযায়ী খেলতে তাই একটু সময় লাগল। দ্বিতীয়ার্ধে আমরা বেশি স্ট্রাইকার নামাই। এর কারণ হচ্ছে, আমরা ভেবেছিলাম এই ম্যাচে এটা প্রয়োজন।”

আক্রমণভাগের শক্তি বাড়িয়ে দ্বিতীয়ার্ধে তারা তিনবার বল পাঠায় পেরুর জালে।

ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার মুকুট ধরে রাখার মিশন শুরু করেছিল ব্রাজিল। পেরুকে হারিয়ে জয়ের ধারায় থাকল তিতের দল।