পরিকল্পনায় বদল আনবেন না এনরিকে

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শুরুতেই হোঁচট খেয়েছে দল। সুইডেনের বিপক্ষে পুরোটা সময় ছড়ি ঘুরিয়েও জালের দেখা পায়নি স্পেন। অনেক নিশ্চিত সুযোগ হাতছাড়া করেছে তারা। এজন্য হতাশা আছে ঠিকই, তবে পরিকল্পনায় বদল আনার কোনো ভাবনা নেই বলে জানালেন দলটির কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2021, 12:18 PM
Updated : 15 June 2021, 12:18 PM

সেভিয়ার লা কার্তুহায় সোমবার রাতে ‘ই’ গ্রুপের ম্যাচে ৮৫ শতাংশ বলের দখল রাখে তিনবারের চ্যাম্পিয়নরা। ১৯৮০ সালে অপটা ফুটবলের পরিসংখ্যান রাখতে শুরুর পর থেকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে যা কোনো দলের সর্বোচ্চ। তারপরও জালের দেখা পায়নি তারা, ম্যাচটি হয় গোলশূন্য ড্র।

গোল না পাওয়া নিয়ে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হতাশা প্রকাশ করেন এনরিকে। শারীরিকভাবে শক্তিশালী ও রক্ষণাত্মক খেলা একটি দলের বিপক্ষে নিজেদের কাজটা সহজ ছিল না বলেও মনে করেন এই স্প্যানিয়ার্ড।

সুইডেনের রক্ষণ দেয়াল ভেদ করতে পারেনি স্পেন।

নিজেদের সবশেষ ছয়টি বড় টুর্নামেন্টের শুরুর ম্যাচে স্পেনের জয় কেবল একটি, ২০১৬ ইউরোয় চেক রিপাবলিকের বিপক্ষে।

তবে এখনই বিচলিত হচ্ছেন না এনরিকে। খেলার ধরন অপরিবর্তিত রেখেই সাফল্য পেতে আত্মবিশ্বাসী তিনি।

“পোল্যান্ডের বিপক্ষে (স্পেনের পরবর্তী প্রতিপক্ষ) ম্যাচের আগে আমি পরিকল্পনায় পরিবর্তন আনব না। প্রতি ম্যাচই আমরা একই উপায়ে খেলার চেষ্টা করি। আমরা এখন প্রস্তুতি নেব এবং নিজেদের সেরাটা উজাড় করে দেওয়ার চেষ্টা করব।”

“এখনও দুই ম্যাচ (গ্রুপ পর্বে) বাকি এবং এখনও আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার আশা রাখি। যদি তা না পারি তাহলে দ্বিতীয় হওয়ার চেষ্টা করব।”

আগামী শনিবার পোল্যান্ডের বিপক্ষে খেলবে স্পেন।

পোলিশদের হারিয়ে এই গ্রুপে পয়েন্ট তালিকার শীর্ষে আছে স্লোভাকিয়া।