হাসপাতালে এরিকসেন, স্থগিতের পর ফের ম্যাচ শুরুর ঘোষণা

ক্রিস্তিয়ান এরিকসেনের মাঠে লুটিয়ে পড়ার ঘটনায় শুরুতে স্থম্ভিত হয়ে গিয়েছিল সবাই। প্রথমে স্থগিতের ঘোষাণা এলেও খানিক পর এদিনই ডেনমার্ক-ফিনল্যান্ড ম্যাচটি পুনরায় মাঠে গড়ানোর সিদ্ধান্ত জানায় উয়েফা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 06:26 PM
Updated : 12 June 2021, 10:03 PM

উয়েফার বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ সময় রাত সাড়ে ১২ টায় আবার শুরু হবে ম্যাচটি। প্রথমার্ধের বাকি চার মিনিট হওয়ার পর পাঁচ মিনিট বিরতি দেওয়া হবে। দুই দলের খেলোয়াড়দের অনুরোধেই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে শনিবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপে ম্যাচের ৪৩তম মিনিটে হাঁটতে হাঁটতে হঠাৎ পড়ে যান এরিকসেন।

ছুটে যান দুই দলের খেলোয়াড়রা। মাঠেই শুরু হয় চিকিৎসা। দেওয়া হয় সিপিআর। সতীর্থ মার্টিন ব্রাথওয়েটকে দেখা যাচ্ছিল প্রার্থনা করতে। হাত কামড়াচ্ছিলেন ডেনিশ গোলরক্ষক কাসপের মাইকেল। তাদের চোখে ছিল জল। গ্যালারিতে অনেক দর্শক তখন কাঁদছিলেন।

একে একে সব খেলোয়াড় ও কোচ, ম্যাচ কর্মকর্তারা মাঠ ছেড়ে যান। দু পাশে কাপড় দিয়ে ঘিরে মাঝে স্ট্রেচারে এরিকসেনকে বাইরে নিয়ে যাওয়া হয়। এর একটু পরই উয়েফার টুইটে ম্যাচ পরিত্যক্তের ঘোষণা আসে। ম্যাচটি তখন ছিল গোলশূন্য সমতায়।

পরে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা জানায়, হাসপাতালে নেওয়া হয়েছে এরিকসেনকে। তার অবস্থা এখন স্থিতিশীল। তখন বলা হয়েছিল, বাংলাদেশ সময় পৌনে ১২টায় বিস্তারিত জানানো হবে।

ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশন তাদের টুইটার পেজে একটু পর জানায়, এরিকসেনের জ্ঞান আছে। আরও কিছু পরীক্ষা করানো হবে।

এরিকসেনের কী হয়েছে, প্রতিবেদনটি লেখা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।