ভারত ম্যাচের আগে সোহেলকে হারাল বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে ড্র করা ম্যাচে হাতে ব্যথা পেয়েছিলেন। ম্যাচ শেষে এক্স-রে ও এমআরআই করা হয়েছে। রিপোর্ট ভালো আসেনি। চিড় ধরেছে হাড়ে। ফলে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ে সোহেল রানাকে আর পাচ্ছে না বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2021, 12:21 PM
Updated : 4 June 2021, 12:21 PM

কাতারের দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে বৃহস্পতিবার ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ১-১ ড্র করে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পিছিয়ে পড়ার পর শেষ দিকে দলকে সমতায় ফেরান তপু বর্মন।

আফগানিস্তান ম্যাচে অধিনায়ক জামাল ভূইয়ার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছেন সোহেল। দলও পেয়েছে পয়েন্ট পাওয়ার স্বস্তি। আগামী ৭ জুন ভারত ও ১৫ জুন ওমানের বিপক্ষে ম্যাচ রয়েছে বাংলাদেশের। কিন্তু তার আগে সোহেলের চোটে হতাশ জেমি ডে।

“সোহেল হাতে চোট পাওয়ায় আমরা তাকে পরের দুই ম্যাচে পাচ্ছি না। এটা দলের জন্য বড় ক্ষতি। জাতীয় দলের গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়কে হারানো হতাশার।”

“জাতীয় দলের খেলার এবং আন্তর্জাতিক পর্যায়ে খেলতে সক্ষম এটা দেখানোর জন্য আমরা নতুনদের সুযোগ দেব। পরের দুই ম্যাচে আশা করি ছেলেরা ইতিবাচক খেলবে।”

টিম ম্যানেজার ইকবাল হোসেন জানিয়েছেন, আগামী রোববার চিকিৎসকরা জানাতে পারবেন সোহেলকে কতদিন বিশ্রামে থাকতে হবে।

“সকালে ওকে ডাক্তারের কাছে পাঠিয়েছিলাম। ডাক্তার হাতে ব্যান্ডেজ করে দিয়েছেন। আগামী রোববার তিনি বলতে পারবেন, সোহেলের কতদিন বিশ্রাম প্রয়োজন। সম্ভবত আমরা তাকে ভারত ও ওমানের বিপক্ষের দুই ম্যাচে মিস করতে যাচ্ছি। দলের বাকি সবাই ঠিক আছে।”

বিশ্বকাপ বাছাই শুরুর আগে-পরে জাতীয় দলের চোটে ছিটকে যাওয়াদের মিছিল হল আরও লম্বা। নাবীব নেওয়া জীবন আগেই ছিটকে গিয়েছিলেন হাঁটুর চোটে।

ক্যাম্প শুরুর পর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ, ফরোয়ার্ড সাদ উদ্দিন চোটে ছিটকে যান। করোনাভাইরাসের কারণে বাদ পড়েন ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল।