এএফসি কাপ পিছিয়ে গেল অগাস্টে

মে মাসের খেলা স্থগিত হয়ে যাওয়ার পর এএফসি কাপের জন্য ৩০ জুন থেকে ৬ জুলাই সূচি নির্ধারণ করেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। কিন্তু একই সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চলবে বলে এএফসির কাছে খেলা পেছানোর আবেদন করে বসুন্ধরা কিংস। সে আবেদনে সাড়া দিয়ে অগাস্টে এএফসি কাপ আয়োজনের নতুন সিদ্ধান্ত জানিয়েছে এশিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থাটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2021, 12:00 PM
Updated : 2 June 2021, 12:00 PM

নতুন সূচি অনুযায়ী, খেলা শুরু হবে ১৫ অগাস্ট ভারতের বেঙ্গালুরু এফসি ও মালদ্বীপের ঈগলস এফসির প্লে-অফ ম্যাচ দিয়ে। এ ম্যাচের জয়ীরা সুযোগ পাবে ‘ডি’ গ্রুপে খেলার। বসুন্ধরা কিংস প্রথম ম্যাচ খেলবে ১৮ অগাস্ট, মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টসের বিপক্ষে। ২১ অগাস্ট প্লে-অফ বিজয়ী আর ২৪ আগস্ট ভারতের দল মোহন বাগানের বিপক্ষে পরের ম্যাচ খেলবে বাংলাদেশের দলটি।

নতুন সূচিতে অবশ্য ভেন্যুর নাম ও ম্যাচ শুরুর সময় উল্লেখ করেনি এএফসি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গ্রুপের সবগুলো ম্যাচ সেন্ট্রালাইজড ভেন্যুতে আয়োজনের আগের সিদ্ধান্তেই রয়েছে তারা। সবশেষ, ম্যাচগুলো হওয়ার কথা ছিল মালদ্বীপে। কিন্তু অগাস্টের ভেন্যু চূড়ান্ত হয়নি এখনও।

অনুরোধে সাড়া দেওয়ায় এএফসিকে ধন্যবাদ জানিয়েছেন বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান। অগাস্টের খেলাগুলোর আয়োজক হওয়ার আবেদন করার কথাও বলেছেন তিনি।

“আমাদের চিঠির পরিপ্রেক্ষিতে এএফসি কাপের খেলা আগস্ট মাসে নিয়ে যাওয়ার সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। কারণ, এতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সকল খেলা যথাসময়ে শেষ হবে। বাংলাদেশের সব ক্লাব আর্থিকভাবে লাভবান হবে এবং সুষ্ঠভাবে পরিকল্পনা করতে পারবে।”

“যেহেতু খেলাগুলো অগাস্ট মাসে চলে গেছে, তাই এবার বসুন্ধরা কিংস আয়োজক হওয়ার জন্য আবেদন করবে।”