অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডকে নিয়ে ইউরোর ইংল্যান্ড দল

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডের চূড়ান্ত দলে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের জায়গা হচ্ছে না বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। তবে শেষ পর্যন্ত লিভারপুলের এই ডিফেন্ডারকে রেখেই দল ঘোষণা করেছেন কোচ গ্যারেথ সাউথগেট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2021, 06:32 PM
Updated : 1 June 2021, 06:32 PM

চোট থেকে পুরোপুরি সেরে না উঠলেও মঙ্গলবার ঘোষিত ২৬ জনের দলে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার ও লিভারপুল মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন।

৩৩ জনের প্রাথমিক দলে থাকলেও চূড়ান্ত দলে জায়গা হয়নি জেসে লিনগার্ডের। তার সঙ্গে বাদ পড়েছেন অ্যারন র‌্যামসডেল, বেন হোয়াইট, বেন গডফ্রে, জেমস-ওয়ার্ড প্রাউস ও অলি ওয়াটকিন্স। চোটের কারণে আগেই নাম প্রত্যাহার করে নেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড।

অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড জাতীয় দলের হয়ে ১২ ম্যাচের সবশেষটি খেলেন গত অক্টোবরে, নেশন্স লিগে বেলজিয়ামের বিপক্ষে। ইংল্যান্ডের সবশেষ সাত ম্যাচে খেলা হয়নি তার। ইউরোয় একাদশে জায়গা পেতে তাকে লড়তে হবে চেলসির চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিস জেমস, আতলেতিকো মাদ্রিদের হয়ে লা লিগা জেতা কিরান ট্রিপিয়ার ও ম্যানচেস্টার সিটির প্রিমিয়ার লিগ জয়ী ডিফেন্ডার কাইল ওয়াকারের সঙ্গে।

কুঁচকির চোটে গত ফেব্রুয়ারি থেকে মাঠের বাইরে আছেন লিভারপুল অধিনায়ক হেন্ডারসন। গোড়ালির চোটে এবারের মৌসুমে ইউনাইটেডের শেষ চার লিগ ম্যাচ ও ইউরোপা লিগের ফাইনালে খেলতে পারেননি ম্যাগুইয়ার।

ইউরোর এবারের আসর মূলত হওয়ার কথা ছিল গত বছর। তবে করোনাভাইরাসের প্রকোপে এক বছর পিছিয়ে যাওয়া টুর্নামেন্টটি শুরু হবে আগামী ১১ জুন, চলবে ১১ জুলাই পর্যন্ত। ১৩ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে ইংল্যান্ড। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ স্কটল্যান্ড ও চেক রিপাবলিক।

ইংল্যান্ড দল:

গোলরক্ষক: ডিন হেন্ডারসন (ম্যানচেস্টার ইউনাইটেড), স্যাম জনস্টোন (ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়ন), জর্ডান পিকফোর্ড (এভারটন)

ডিফেন্ডার: ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড (লিভারপুল), বেন চিলওয়েল (চেলসি), কনর কোডি (উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স), রিস জেমস (চেলসি), হ্যারি ম্যাগুইয়ার (ম্যানচেস্টার ইউনাইটেড), টাইরন মিঙ্গস (অ্যাস্টন ভিলা), লুক শ (ম্যানচেস্টার ইউনাইটেড), জন স্টোনস (ম্যানচেস্টার সিটি), কিরান ট্রিপিয়ার (আতলেতিকো মাদ্রিদ), কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি)।

মিডফিল্ডার: জুড বেলিংহ্যাম (বরুশিয়া ডর্টমুন্ড), জর্ডান হেন্ডারসন (লিভারপুল), ম্যাসন মাউন্ট (চেলসি), কেলভিন ফিলিপস (লিডস ইউনাইটেড), ডেকল্যান রাইস (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড)

ফরোয়ার্ড: ডমিনিক ক্যালভার্ট-লুইন (এভারটন), ফিল ফোডেন (ম্যানচেস্টার সিটি), জ্যাক গ্রিলিশ (অ্যাস্টন ভিলা), হ্যারি কেইন (টটেনহ্যাম হটস্পার), মার্কাস র‌্যাশফোর্ড (ম্যানচেস্টার ইউনাইটেড), বুকায়ো সাকা (আর্সেনাল), জেডন স্যানচো (বরুশিয়া ডর্টমুন্ড), রাহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি)।