গণমাধ্যম বয়কট: নিষিদ্ধ হতে পারেন ওসাকা

ফরাসি ওপেনে অম্লমধুর এক দিন কাটালেন নাওমি ওসাকা। জয় দিয়ে শুরু করেছেন আসর। কিন্তু ম্যাচ শেষের সংবাদ সম্মেলন বয়কট করায় জরিমানা করা হয়েছে জাপানের এই টেনিস তারকাকে। এমন কাজ আবার করলে টুর্নামেন্ট থেকে তাকে বহিষ্কার করা হতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2021, 04:58 PM
Updated : 30 May 2021, 05:20 PM

ক্লে-কোর্টের গ্র্যান্ড স্ল্যামের উদ্বোধনী দিন রোববার রোমানিয়ার পাত্রিচিয়া মারিয়া চিগকে ৬-৪, ৭-৬ (৭-৪) গেমে হারান ওসাকা। এরপরই বাধান বিপত্তি, পূর্ব ঘোষণা অনুযাযী ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আসেননি তিনি।

পরে গ্র্যান্ড স্ল্যামের আয়োজকরা এক বিবৃতিতে মেয়েদের র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর খেলোয়াড়কে ১৫ হাজার ডলার জরিমানা করার কথা জানায়। টুর্নামেন্ট চলাকালীন আবার গণমাধ্যম বয়কট করলে আসর থেকে তো বটেই, ভবিষ্যতে অন্য গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টেও তাকে নিষিদ্ধ করা হতে পারে বলে সতর্ক করে দেওয়া হয়েছে।

চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ওসাকা গত সপ্তাহে বলেছিলেন, মানসিক চাপ এড়াতে ফরাসি ওপেন চলাকালীন তিনি গণমাধ্যমের মুখোমুখি হবেন না।

প্রথম দিন পুরুষ এককে অঘটনের শিকার হয়েছেন রোলাঁ গাঁরোয় দুইবারের রানার্সআপ ও গত ইউএস ওপেন চ্যাম্পিয়ন ডমিনিক টিম। প্রথম দুই সেট জিতে সহজ জয়ের সম্ভাবনা জাগান তিনি। কিন্তু দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে এই অস্ট্রিয়ানকে হারিয়ে দেন স্পেনের পাবলো আন্দুজার। পাঁচ সেটের রোমাঞ্চকর লড়াইয়ে ৪-৬, ৫-৭, ৬-৩, ৬-৪, ৬-৪ গেমে জেতেন ৩৫ বছর বয়সী পাবলো।