চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুস ও এসি মিলান

আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট পেতে লিগের শেষ রাউন্ডে শুধু জিতলেই হতো না ইউভেন্তুসের। প্রার্থনা করতে হতো প্রতিদ্বন্দ্বীদের পথ হারানোর। পূরণ হলো তাদের দুটি চাওয়াই। বোলোনিয়াকে হারিয়ে এবং নাপোলির হোঁচটে ইউরোপ সেরার মঞ্চে জায়গা করে নিল আন্দ্রেয়া পিরলোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2021, 08:52 PM
Updated : 23 May 2021, 09:48 PM

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে ৪-১ গোলে জিতে শীর্ষ চারে থেকে সেরি আ শেষ করেছে ইউভেন্তুস।

শিরোপা জয়ী ইন্টার মিলানের পর আতালান্তার চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত হয়েছিল আগেই। শেষ রাউন্ডে আতালান্তাকে ২-০ গোলে হারিয়ে দুইয়ে থেকে লিগ শেষ করার পাশাপাশি ইউরোপিয়ান প্রতিযোগিতায় জায়গা করে নিয়েছে এসি মিলান। তিনে আছে আতালান্তা।

হেল্লাস ভেরোনার বিপক্ষে এগিয়ে গিয়েও ১-১ ড্র করে সুযোগ হাতছাড়া করেছে নাপোলি। পঞ্চম হয়েছে তারা।

বাঁচা-মরার লড়াইয়ে দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্রামে রেখে খেলতে নামা সফরকারীদের শুরুটা হয় দারুণ। ষষ্ঠ মিনিটেই দলকে এগিয়ে নেন ফেদেরিকো চিয়েসা।

এরপর আলভারো মোরাতা ও আদ্রিওঁ রাবিওর গোলে প্রথমার্ধেই স্কোরলাইন ৩-০ করে ফেলে গত নয় আসরের চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের শুরুতে নিজের দ্বিতীয় গোলের দেখা পান স্প্যানিশ ফরোয়ার্ড মোরাতা।

এর ১২ মিনিট পর ভেরোনার বিপক্ষে এগিয়ে যায় নাপোলি। তার আগেই আতালান্তার বিপক্ষে লিড নেয় এসি মিলান। তাতে ইউভেন্তুসের চ্যাম্পিয়ন্স লিগে ওঠার সম্ভাবনা ফিকে হয়ে যায়।

তবে, পিছিয়ে পড়ার আট মিনিট পরই সমতা ফেরায় ভেরোনা। আশা জাগে ইউভেন্তুসের। তুরিনের দলটি শেষ দিকে একটি গোল হজম করলেও চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাওয়ার আনন্দেই মাঠ ছাড়ে তারা।

দিনের শুরুতে উদিনেজেকে ৫-১ গোলে হারায় আগেই শিরোপা জেতা ইন্টার মিলান। ৩৮ ম্যাচে তাদের ৯১ পয়েন্ট। এসি মিলানের পয়েন্ট ৭৯।

আতালান্তা ও ইউভেন্তুসের সমান ৭৮ পয়েন্ট করে। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আতালান্তা। ১ পয়েন্ট কম নিয়ে পাঁচ নম্বরে নাপোলি। ইউরোপা লিগে তাদের সঙ্গী ষষ্ঠ স্থানে থাকা লাৎসিও।

আর অবনমন হয়েছে বেনোভেন্তো, ক্রোতোনে ও পার্মার।

এবার লিগ শিরোপা হাতছাড়া করা ইউভেন্তুস চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেয়। যদিও ইতালিয়ান সুপার কাপ ও ইতালিয়ান কাপের শিরোপা ঘরে তুলেছে তারা।