ক্যাম্পে করোনাভাইরাসের থাবায় ‘আতঙ্কিত নয়’ ফুটবলাররা

মোহাম্মদ ইব্রাহিম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ক্যাম্পের বাকি ফুটবলারদের আতঙ্কিত হওয়া অস্বাভাবিক নয়। তবে কেউই তেমন শঙ্কিত নয় বলে জানালেন বাংলাদেশ জাতীয় দলের উইঙ্গার মোহাম্মদ আব্দুল্লাহ। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে, নির্দেশনা মেনে নিজেদের কাজটুকু করার দিকে মনোযোগ সবার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2021, 09:09 AM
Updated : 19 May 2021, 11:23 AM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই সামনে রেখে বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তৃতীয় দিনের মাঠের অনুশীলন সেরেছে বাংলাদেশ। আগের দিন ইব্রাহিমের পজিটিভ হওয়ার খবর আসে।

পরের টেস্টেও ইব্রাহিমের ফল পজিটিভ এসেছে। তবে তার রুমমেট সোহেল রানার টেস্টের ফল আগের মতোই এসেছে নেগেটিভ; মঙ্গলবার একা একা অনুশীলন করেছেন তিনি। দলের প্রতিনিধি হয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়ে আব্দুল্লাহ জানালেন ইতিবাচক মনোভাব নিয়ে প্রস্তুতি চালিয়ে যাওয়ার কথা।

“কোভিডের কারণে কোচ আমাদের বলে দিয়েছেন হোটেলে একজনের রুমমেট আরেক জনের রুম পর্যন্ত যাবে না। যার যার রুমে সেই সেই অবস্থান করবে। কারো যদি পজিটিভ হয়, তাকে অন্য কারো সঙ্গে মিশতে দেয় না। আমরাও ইতিবাচক আছি (আতঙ্কিত নই)।”

“যখন ও (ইব্রাহিম) আবার নেগেটিভ হবে, আবার যোগ দিবে। আমাদের কিন্তু যে কারো পজিটিভ হতে পারে, এটা এখন আর নতুন নয়। বছর দুয়েক হয়ে গেল-কোভিড এসেছে। আমরাও জানি কিভাবে থাকলে নিরাপদ থাকা যাবে। সেভাবে চলাফেরা করছি, অনুশীলন করছি, হোটেলে অবস্থান করছি, এভাবে যতটুকু নিরাপদ থাকা যায় আরকি।”

ক্যাম্পের খেলোয়াড়দের ফিটনেস, প্রস্তুতি নিয়ে সন্তুষ্টির কথা ঘুরেফিরে বলেছেন জেমি ডে। আব্দুল্লাহও জানালেন লিগে খেলার মধ্যে থাকায় তাদের মানিয়ে নিতে সুবিধা হচ্ছে। কাতারের গরম আবহাওয়ায় মানিয়ে নেওয়ার আশাবাদও জানালেন জামাল-জিকোদের সুরে সুর মিলিয়ে।

“দু-একটা ম্যাচ খেললে সবকিছু প্লেয়ারদের জন্য সহজ হয়। কিন্তু আমি মনে করি, প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগ শুরু হয়েছে, আমরা নিয়মিত খেলার মধ্যে ছিলাম, ইন্টারন্যাশনাল ম্যাচ যদিও ডিফারেন্ট হয়, কিন্তু আমরা কঠোর অনুশীলন করছি। যদি আমরা ফিজিক্যালি ঠিক থাকি, ইনশাল্লাহ ভালো কিছু হবে।”

“কাতারের সঙ্গে খাপ খাওয়ানোর জন্যই কিন্তু আমাদের এখানে সকালে অনুশীলন হচ্ছে। আশা করি, ওখানকার আবহাওয়ায় মানিয়ে নেওয়া আমাদের জন্য সহজ হবে।”

সূচি অনুযায়ী কাতারে আগামী ৩ জুন আফগানিস্তান, ৭ জুন ভারতের বিপক্ষে এবং ১৫ জুন ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ।