এই গরমে অনুশীলন করাই ভালো উপলব্ধি মানিক-সুফিলের

গরমে হাঁসফাঁস অবস্থা। তবুও কোনো অভিযোগ নেই ফুটবলারদের। তারা ভালো করেই জানেন, কাতারে তাদের জন্য অপেক্ষা করছে আরও বেশি উত্তাপের চ্যালেঞ্জ। মানিক-সুফিলদের বিশ্বাস, সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সহায়ক হবে ঢাকায় তীব্র গরমের মধ্যে অনুশীলন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2021, 12:02 PM
Updated : 17 May 2021, 12:02 PM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই সামনে রেখে সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম মাঠের অনুশীলন সেরেছে দল। প্রচণ্ড তাপদাহের মধ্যে অনুশীলন করাটা কাতারে কাজে লাগবে বলে মনে করেন মাহবুবুর রহমান সুফিল।

“ক্যাম্পে যোগ দিয়ে সবাই খুশি। সবাই ফিট আছে। একারণে আরও ভালো লাগছে। কঠোর অনুশীলন হচ্ছে। তিনি আজ একটা লক্ষ্য দিয়েছিলেন- ইয়োইয়ো টেস্টে ২৫ এর বেশি পাওয়ার, আমরা চেষ্টা করেছি। এটা হলেই কোচ খুশি হয়। আমরা পেরেছি।”

“আমি মনে করি এই গরমে অনুশীলন করা আমাদের জন্য ভালো হবে, উপকার হবে। কেননা, কাতারে আরও বেশি গরম হবে, ওখানে বাতাসটা গরম থাকে বেশি। এ কারণে মনে হচ্ছে, এখানে এই আবহাওয়ায় অনুশীলনে ভালো হবে।”

গরম নিয়ে একই কথা বললেন মানিক হোসেন মোল্লা। চট্টগ্রাম আবাহনীর এই মিডফিল্ডার জোর দিচ্ছেন মাঠের লড়াই শুরুর আগে কঠোর অনুশীলনে নিজেদের ঠিকঠাক প্রস্তুত করে নেওয়ার দিকে।

“গড়পড়তা সবার ফিটনেস ভালো অবস্থায় আছে। আমাদের হাতে সময় আছে, যদি আরও ভালো অনুশীলন করি, তাহলে আমরা ভালো করব (বিশ্বকাপ বাছাইয়ে)।”

“কাতারে অনেক গরম। আমাদের এখানেও গরম। আমরা ওখানে গিয়ে মানিয়ে নেওয়ার চেষ্টা করব। এখানে এই গরমে অনুশীলন করতে পারলে কাতারে গিয়ে মানিয়ে নিতে আমাদের সুবিধা হবে।”