আল-সাদে আরও দুই বছর চাভি

বার্সেলোনায় চাভি এরনান্দেসের ফেরার গুঞ্জনের আপাতত সমাপ্তি। কাতারের ক্লাব আল-সাদের কোচ হিসেবে চুক্তি আরও দুই বছর বাড়িয়েছেন বার্সেলোনা ও স্পেনের এই কিংবদন্তি ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2021, 06:12 AM
Updated : 13 May 2021, 06:12 AM

চাভির কোচিংয়ে গত মাসেই অপরাজিত থেকে কাতারের শীর্ষ লিগের শিরোপা জিতে নেয় আল-সাদ। বুধবার ক্লাব কতৃপক্ষ জানায় ৪১ বছর বয়সী এই সাবেক মিডফিল্ডারের সঙ্গে চুক্তি বাড়ানোর খবর।

বার্সেলোনায় গৌরবোজ্জ্বল ক্যারিয়ার শেষে ২০১৫ সালে ফুটবলার হিসেবে আল-সাদে যোগ দেন চাভি। খেলোয়াড়ী জীবন শেষে ২০১৯ সালের জুলাইয়ে দায়িত্ব নেন ক্লাবটির কোচ হিসেবে। গত জুলাইয়ে চুক্তির মেয়াদ বাড়ান এক বছর। এবার তা বাড়ল আরও লম্বা সময়ের জন্য।

এই সময়টায় তার বার্সেলোনার কোচ হওয়ার গুঞ্জন ডালপালা মেলেছে নানা সময়ে। চাভি নিজে তার প্রিয় আঙিনায় ফেরার ইচ্ছের কথা জানিয়েছেন সরাসরিই। গত বছরের জানুয়ারিতে বার্সেলোনা তাকে প্রস্তাবও দিয়েছিল কোচ হওয়ার। তবে সেই প্রস্তাবে তখন রাজী হননি চাভি। পরে তিনি জানান, এত বড় দায়িত্ব নিতে তখনও প্রস্তুত নয়।

তাতে অবশ্য গুঞ্জন থামেনি পুরোপুরি। বর্তমান কোচ রোনাল্ড কুমানের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠছে নিয়মিতই। সেখানে প্রায়ই উঠে এসেছে চাভির নামও। তবে আল-সাদে চাভির নতুন চুক্তির পর আপাতত হয়তো নিজের ভবিষ্যৎ নিয়ে কিছুটা স্বস্তির অবকাশ পাবেন কুমান।