সবুজ-তপুর গোলে জয়রথে বসুন্ধরা কিংস

ফরোয়ার্ডদের ব্যর্থতায় আর প্রতিপক্ষ গোলরক্ষক আরিফুজ্জামান হীমেলের দৃঢ়তায় প্রথমার্ধে মিলল না গোল। দ্বিতীয়ার্ধে বদলালো দৃশ্যপট। পুলিশ এফসিকে আবারও হারিয়ে প্রিমিয়ার লিগে শীর্ষস্থান শক্ত করল বসুন্ধরা কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2021, 03:23 PM
Updated : 4 May 2021, 04:25 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ২-০ গোলে জেতা বসুন্ধরা কিংস ১৪ ম্যাচে ১৩ জয় ও ১ ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। প্রথম লেগে পুলিশ এফসির বিপক্ষে ২-১ গোলে ঘাম ঝরানো জয় পেয়েছিল অস্কার ব্রুসনের দল।

সামনে এএফসি কাপ থাকায় লিগে ১৩ গোল করা চিলিয়ান ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরাকে বিশ্রাম দেন ব্রুসন। প্রথমার্ধে তার দলের আক্রমণেও ছিল না চেনা ধার। ১৪ গোল করে গোলদাতার তালিকায় শীর্ষে থাকা রবসন দি সিলভা রবিনিয়ো ব্যর্থ স্পট কিকে লক্ষ্যভেদ করতে। তবে তৌহিদুল আলম সবুজ ও তপু বর্মনের গোলে দুই লেগ মিলিয়ে টানা ৬ জয় পেল বসুন্ধরা কিংস।

আবাহনী লিমিটেডকে আগের ম্যাচে ড্রয়ে রুখে দেওয়া পুলিশ এফসি শুরু থেকে রক্ষণ জমাট রেখে খেলতে থাকে। চতুর্থ মিনিটে রক্ষণের বোঝাপড়ার ভুলে বল পেয়ে মোহাম্মদ ইব্রাহিম দূরপাল্লার শটে লক্ষ্যভেদের চেষ্টা করেছিলেন। দারুণ দক্ষতায় ফেরান পুলিশের গোলরক্ষক হীমেল।

‘হাই ডিফেন্স লাইন’ নিয়ে খেলা বসুন্ধরা কিংসের রক্ষণে সুযোগ পেলেই হানা দিচ্ছিল পুলিশ এফসি। কিন্তু রিমন হোসেন-খালিদ শাফিইয়ের বাঁধা পেরুতে পারছিল না তারা।

চতুর্দশ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবিনিয়োর পেনাল্টি ঝাঁপিয়ে ফেরান হীমেল। ইব্রাহিমের ক্রস গোলরক্ষক ফিস্ট করার পর বল গিয়েছিল জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেসের পায়ে; কিন্তু আরিফ খান জয় তাকে পেছন থেকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে আগের ম্যাচে উত্তর বারিধারাকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দেওয়া বসুন্ধরা কিংস। ৫৮তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় দলটি। রবিনিয়োর লম্বা ক্রসে সবুজের হেডে পরাস্ত হীমেল। লিগে এটি তার চতুর্থ গোল।

চার মিনিট পর ফের্নান্দেসের কর্নারে অনেকটা লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন তপু বর্মন। ম্যাচে চালকের আসনে বসে যায় বসুন্ধরা কিংস।

৮১তম মিনিটে রবিনিয়োর পাস ধরে রিমন ডি-বক্সে আড়াআড়ি ক্রস বাড়িয়েছিলেন। গোলমুখ থেকে টোকা দেওয়ার কাজটুকু করতে পারেননি সবুজের বদলি নামা ফরোয়ার্ড মতিন মিয়া।

পাঁচ মিনিট পর গোল পেতে পারত পুলিশ এফসি। কিন্তু আবাহনীর বিপক্ষে জোড়া গোল করা কোত দি ভোয়ার ফরোয়ার্ড ক্রিস্টিয়ান কোয়াকোর ফ্রি কিক পোস্টের বাইরের দিকে লেগে বেরিয়ে যায়।

সপ্তম হারের তেতো স্বাদ পাওয়া পুলিশ এফসির ১৪ ম্যাচের পয়েন্ট ১৩।

দিনের অন্য ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৫-২ গোলে হারানো আবাহনী লিমিটেড ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।