‘বার্সা ছাড়লে মেসির জন্য ভালো হবে না’

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির মেয়াদ আর আছে মাস দুয়েক। এরপর তিনি কী কাম্প নউয়ে থেকে যাবেন, নাকি বেছে নেবেন নতুন ঠিকানা? জবাব এখনও অজানা। তবে ক্যারিয়ারের শুরু থেকে যেখানে আছেন সেই ক্লাব ছেড়ে গেলে আর্জেন্টাইন তারকার জন্য ভালো কিছু হবে না বলে মনে করেন তার বন্ধু ও সাবেক সতীর্থ লুইস সুয়ারেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2021, 01:09 PM
Updated : 30 April 2021, 01:09 PM

গত মৌসুম শেষে চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন মেসি। কিন্তু ক্লাব রাজি না হওয়ায় অনিচ্ছ্বা সত্ত্বেও থেকে যান তিনি। মৌসুম শেষে ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিবেন বলে গত ডিসেম্বরে জানান বার্সেলোনা অধিনায়ক।

বার্সেলোনার নতুন প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা অবশ্য জোর চেষ্টা চালাচ্ছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে ধরে রাখতে। অনেক সমর্থকদের মতো সুয়ারেসও চান কাম্প নউয়েই থেকে যান মেসি। সম্প্রতি টিভিথ্রিকে দেওয়া সাক্ষাৎকারে বন্ধুর ভবিষ্যৎ নিয়ে নিজের ভাবনা জানান আতলেতিকো মাদ্রিদের এই স্ট্রাইকার।

“যেখানে সে এতদিন ধরে সুখে আছে, সেখানেই তার ক্যারিয়ার শেষ করাটা সবচেয়ে ভালো হবে।”

“আমাকে যদি জিজ্ঞাসা করেন, তাহলে বন্ধু হিসেবে বলব, আমি তাকে বার্সেলোনা ছাড়া অন্য কোথাও দেখছি না। অন্য কোথাও গেলে তার জন্য ভালো হবে না। তবে সিদ্ধান্তটা একান্তাই তার। বার্সেলোনা এমন একটা দল যারা তাকে সবকিছু দিয়েছে এবং সেও সবকিছুই দিয়েছে ক্লাবকে।”

এর আগেও ‘মেসি বার্সেলোনায় থেকে যেতে পারেন’ বলে মন্তব্য করেছিলেন ২০১৪ সালে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দিয়ে ছয় মৌসুম কাটানো সুয়ারেস।

মেসির সঙ্গে দারুণ জুটি গড়ে কাতালান দলটির হয়ে ১৯৮ গোল করেন উরুগুয়ের এই তারকা স্ট্রাইকার। গত মৌসুম শেষে তাকে ছেড়ে দেয় বার্সেলোনা। এরপর তিনি যোগ দেন লিগ প্রতিদ্বন্দ্বী আতলেতিকোয়। মাদ্রিদের ক্লাবটিতেও আছেন দারুণ ছন্দে, এবারের লিগে করেছেন ১৯ গোল।