নিষেধাজ্ঞার হুমকিতে ভীত নয় ইউভেন্তুস: পিরলো

ইউরোপিয়ান সুপার লিগে নাম লেখানোয় উয়েফার নিষেধাজ্ঞার খড়গ ঝুলছে। কিন্তু ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলোর ভাবনায় এসবের কিছুই নেই। জানালেন, চলতি মৌসুম ভালোভাবে শেষ করা এবং চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার আশা বাঁচিয়ে রাখার দিকেই মনোযোগ তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2021, 03:37 PM
Updated : 24 April 2021, 03:49 PM

প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগের আনুষ্ঠানিক ঘোষণার পরপরই সমালোচনার তোপের মুখে প্রতিযোগিতাটি ভেস্তে যেতে বসেছে। ১২ দলের আটটিই সরে গেছে। উদ্যোক্তাদের মধ্যে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইউভেন্তুস ও এসি মিলান এখনও প্রতিযোগিতাটি আঁকড়ে ধরে থাকায় নিষেধাজ্ঞার খড়গ ঝুলছে এই চার দলের উপর।

‘বিদ্রোহী’ প্রতিযোগিতাটির মূল পরিকল্পনাকারীদের একজন ইউভেন্তুস চেয়ারম্যান আন্দ্রেয়া আগনেল্লি আছেন তোপের মুখে। তাকে ক্লাব থেকে বিদায় করে দেওয়ার জোরালো দাবিও উঠেছে। তবে পিরলোরে দাবি, দলের মধ্যে কোনো সমস্যা নেই।

“আগনেল্লি শান্ত আছেন। স্বাভাবিকভাবেই এই সময়ে তাকে নিয়ে অনেক কথা হয়েছে। তবে যখনই তিনি মাঠে আসেন, আমরা উদ্দীপ্ত হই। আমরা নিরুদ্বিগ্ন আছি। দলের আবহ ইতিবাচক; মৌসুমটা ভালোভাবে শেষ করতে চাই আমরা।”

উয়েফা সভাপতি আলেকসান্দের চেফেরিন হুশিয়ারি দিয়ে বলেছেন, ক্লাবগুলোকে ‘পরিণতির জন্য প্রস্তুত’ থাকতে। সুপার লিগে খেলা দলগুলোকে চ্যাম্পিয়ন্স লিগে নিষিদ্ধ করার হুমকিও দিয়েছে উয়েফা। তবে পিরলো এসব হুমকি-ধামকি পাত্তা দিচ্ছেন না মোটেও।

“আমরা এ নিয়ে ভীত নই। শান্ত আছি এবং নিজেদের যা করতে হবে সেদিকে মনোযোগ দিচ্ছি। উয়েফা কি সিদ্ধান্ত নেয়, তা নিয়ে আমরা ভাবছি না।”

চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ থেকে ইউভেন্তুসের বিদায় ঘণ্টা বেজেছে আগেই। সেরি আ’তেও দলটি খুব ভালো অবস্থানে নেই। ৩২ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে শিরোপাধারীরা।

সেরা চারে থাকতে পারলে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের বাছাইয়ে খেলার সুযোগ থাকবে ইউভেন্তুসের। আগামী রোববার দলটি পয়েন্ট টেবিলে এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে মুখোমুখি হবে লিগ টেবিলে ত্রয়োদশ স্থানে থাকা ফিওরেন্তিনার।

চলমান লিগে ইউভেন্তুসকে প্রথম হারের তেতো স্বাদ দিয়েছিল ফিওরেন্তিনাই। গত ডিসেম্বরে পিরলোর দলকে ইউভেন্তুস স্টেডিয়ামে হারিয়েছিল ৩-০ গোলে। ওই ম্যাচে অষ্টাদশ মিনিটে হুয়ান কুয়াদরাদো লালকার্ড পাওয়ায় শুরুতেই শক্তি কমেছিল ইউভেন্তুসের। ফিরতি ম্যাচের লক্ষ্য জানাতে পিরলো পাড়লেন আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের প্রসঙ্গ।

“আমাদের একটাই লক্ষ্য, চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করা। আমরা এমন একটা দলের মুখোমুখি হতে যাচ্ছি, যারা লিগে টিকে থাকতে লড়াই করছে। কিন্তু তাদের বিপক্ষে সবশেষ ম্যাচটাও আমাদের মনে আছে; যেদিন আমরা প্রথম হেরেছিলাম, প্রায় পুরোটা সময় ১০ জন নিয়ে খেলতে হয়েছিল আমাদের।”