জিতেই সেমিতে যেতে চান জিদান

সেমি-ফাইনালে যেতে রিয়াল মাদ্রিদের সমীকরণ সহজ। এক গোলের ব্যবধানে হারলেও টিকে থাকবে দলটি। তবে কোচ জিনেদিন জিদান লিভাপুলকে আবার হারিয়েই যেতে চান শেষ চারে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2021, 09:23 AM
Updated : 14 April 2021, 09:24 AM

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ইংলিশ চ্যাম্পিয়নদের ৩-১ গোলে হারায় রিয়াল।

আট দিনের মধ্যে তিনটি কঠিন পরীক্ষার সেটি ছিল প্রথম। এর চার দিন পর গত শনিবার লা লিগা মৌসুমের দ্বিতীয় ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২-১ গোলে হারায় সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি।

এবার আবার লিভারপুলের মুখোমুখি হতে যাচ্ছে জিদানের দল। অ্যানফিল্ডে বুধবার বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচ। ম্যাচের আগের দিন জিদান জানালেন, আট দিনের মধ্যে তৃতীয় বড় পরীক্ষার জন্য প্রস্তুত তার দল।

চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২ গোলের ঘাটতি মেটানোর চ্যালেঞ্জ লিভারপুলের (লাল জার্সি)।

“রিয়াল মাদ্রিদ সবসময় ম্যাচ জেতার চেষ্টা করে। আমরা আরও একটি কঠিন লড়াইয়ের জন্য প্রস্তুত। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, দল লড়াইয়ের জন্য তৈরি। আমরা জয়ের জন্যই মাঠে নামব।”

করোনাভাইরাস ও চোটের জন্য পূর্ণ শক্তির দল পাচ্ছেন না জিদান। অ্যানফিল্ডে নেই প্রথম পছন্দের পাঁচ খেলোয়াড়-অধিনায়ক সের্হিও রামোস, রাফায়েল ভারানে, দানি কারভাহাল, লুকাস ভাসকেস ও এদেন আজার। তবে ক্লাসিকোয় অস্বস্তি নিয়ে মাঠ ছাড়া ফেদে ভালভেরদে আছেন দলে।

যারা আছেন তাদের নিয়েই লড়াই চালিয়ে যাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ফরাসি কোচ।

“কঠিন সময়ে দলটি সবসময় এক হয়ে যায়, আর এটা আমাদের দলের দৃঢ়তা প্রকাশ করে।”

“আমাদের সঙ্গে অনেক কিছুই ঘটেছে এবং আমরা অনেক খেলোয়াড় হারিয়েছি। তাদের সবাই দলে থাকলে আমি খুশি হতাম, কিন্তু যারা আছে তাদের নিয়েই আমরা ভালো একটা ম্যাচের প্রস্তুতি নেব।”