ঘরের মাঠে বায়ার্নের হোঁচট

ছন্দহীন ফুটবলে প্রথমার্ধে হতাশ করা বায়ার্ন মিউনিখ এগিয়ে গেল দ্বিতীয়ার্ধে। তবে ধরে রাখতে পারল না ব্যবধান। বুন্ডেসলিগা চ্যাম্পিয়নদের এবার তাদের মাঠেই রুখে দিল ইউনিয়ন বার্লিন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2021, 03:40 PM
Updated : 10 April 2021, 07:02 PM

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার বুন্ডেসলিগার ম্যাচটি ১-১ ড্র হয়েছে। দ্বিতীয়ার্ধে জামাল মুসিয়ালার গোলে বায়ার্ন এগিয়ে যাওয়ার পর শেষ দিকে সমতা টানেন মার্কাস ইনভার্সেন।

গত ডিসেম্বরে আসরের প্রথম দেখায় ঘরের মাঠে বায়ার্নকে একই ব্যবধানে রুখে দিয়েছিল ইউনিয়ন বার্লিন।

সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে টানা দুই ম্যাচ জয়হীন রইল গতবারের ট্রেবলজয়ী বায়ার্ন। গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের প্রথম লেগে পিএসজির বিপক্ষে ৩-২ গোলে হেরেছিল তারা।

গোলের আগ মুহূর্তে বল পায়ে বায়ার্ন মিউনিখের তরুণ ফুটবলার জামাল মুসিয়ালা।

চোটের কারণে দলের বাইরে থাকা রবের্ত লেভানদোভস্কির অভাব এদিনও প্রবলভাবে অনুভব করেছে বায়ার্ন।

বল দখলে স্বাগতিকরা এগিয়ে থাকলেও তাদের আক্রমণে ছিল না চেনা ছন্দ। প্রথমার্ধে তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি তারা। এসময় তাদের নেওয়া ৭ শটের একটিও ছিল না লক্ষ্যে।

বিপরীতে ২৩তম মিনিটে ম্যাচের প্রথম ভালো সুযোগ তৈরি করে বার্লিন। সতীর্থের ক্রসে গোলরক্ষক মানুয়েল নয়ার বরাবর নিচু হেডে হতাশ করেন ফরোয়ার্ড মারিউস বুলটার।

৬৮তম মিনিটে দারুণ নৈপুণ্যে গতবারের চ্যাম্পিায়নদের এগিয়ে নেন মুসিয়ালা। ডি বক্সে জটলার মধ্যে তাকে বল বাড়ান টমাস মুলার। ছোট্ট জায়গায় দুজনকে কাটিয়ে বাম পায়ের শটে কাছ থেকে লক্ষভেদ করেন ১৮ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার।

তবে শেষ পর্যন্ত ব্যবধান ধরে রাখতে পারেনি টানা নবম লিগ জয়ের অভিযানে থাকা দলটি। ৮৫তম মিনিটে সমতা টানে সফরকারীরা। সতীর্থের পাস পেয়ে কাছ থেকে বাম পায়ের শটে লক্ষ্যভেদ করেন  বদলি নামা ইনভার্সেন।

ম্যাচের শেষ দিকের গোলে হার এড়ায় ইউনিয়ন বার্লিন।

ম্যাচে বায়ার্নের ১৪ শটের কেবল দুটি ছিল লক্ষ্যে। ৭ শটের দুটি লক্ষ্যে ছিল বার্লিনের।

লিগে টানা পাঁচ জয়ের পর পয়েন্ট হারানো বায়ার্ন ২৮ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। একই সময়ে ভার্ডার ব্রেমেনকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া লাইপজিগ সমান ম্যাচে ১৮ জয় ও ছয় ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।