মেসি-ডি ইয়ংয়ের নিষেধাজ্ঞা শঙ্কা নিয়ে ভাবছেন না কুমান

রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে হলুদ কার্ড পেলে লা লিগায় পরের ম্যাচে ক্লাসিকোয় খেলতে পারবেন না লিওনেল মেসি ও ফ্রেংকি ডি ইয়ং। মৌসুমের শেষ ভাগে এসে এসবকে গুরুত্ব দেওয়ার মতো অবস্থায় নেই রোনাল্ড কুমান। রিয়াল মাদ্রিদ ম্যাচের আগে দলের গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে আড়ালে রাখার ভাবনা মাথাতেই আনছেন না বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2021, 03:50 PM
Updated : 4 April 2021, 04:55 PM

কাম্প নউয়ে সোমবার বাংলাদেশ সময় রাত একটায় ভাইয়াদলিদের মুখোমুখি হবে বার্সেলোনা। এর আগের দিন সংবাদ সম্মেলনে কুমান জানান, নিষেধাজ্ঞার শঙ্কা থাকলেও খেলবেন মেসি, ডি ইয়ং।

“আমরা জানি যে, এই দুই ফুটবলার নিষেধাজ্ঞা থেকে এক কার্ড দূরে আছে, কিন্তু কার্ড বা সতেজতার কথা ভেবে বিশ্রামের সময় এটা নয়।”

“আমাদের আর ১০ ম্যাচ বাকি আছে। ঝুঁকি সবসময়ই থাকে, কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো জয়ের চিন্তা করে দল গড়া।”

বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। ছবি: বার্সেলোনা

পয়েন্ট তালিকার ১৬ নম্বর দলের বিপক্ষে খেলা নিজেদের মাঠে। কাগজে-কলমে মনে হতে পারে ম্যাচটি সহজ, কিন্তু কুমানের মতে, এই ধরনের ম্যাচ সবসময়ই জটিল হয়।

চোট কাটিয়ে দলে ফেরার খুব কাছে জেরার্দ পিকে ও সের্হি রবের্তো। তবে তাদের নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না এই ডাচ কোচ।

“সম্প্রতি দলের সঙ্গে তারা অনুশীলন শুরু করেছে। তাদের অনেক উন্নতি হয়েছে। তাদের খেলা নিয়ে আগামীকাল (সোমবার) শেষ অনুশীলন সেশনের পর আমরা সিদ্ধান্ত নেব।”

“আমরা কোনো ঝুঁকি নেব না, এমনকি পরের সপ্তাহেও নয়। কারণ, মৌসুমে এখনও অনেক ম্যাচ বাকি।”

আসরের দ্বিতীয় ক্লাসিকোয় আগামী শনিবার রিয়াল মাদ্রিদের মাঠে খেলবে বার্সেলোনা।

শিরোপা পুনরুদ্ধারের অভিযানে চার পয়েন্ট পিছিয়ে তিনে বার্সেলোনা। ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ, বার্সেলোনার পয়েন্ট ৬২। এক ম্যাচ বেশি খেলে ৬৩ পয়ন্ট নিয়ে দুইয়ে রিয়াল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক