শিরোপা ভুলে শীর্ষ চারে নজর ইউভেন্তুসের

লিগ শিরোপা ধরে রাখার পথ কঠিন হয়ে গিয়েছিল আগেই, তবু আশায় ছিল ইউভেন্তুস। সবশেষ তালিকার নিচের সারির দল তোরিনোর বিপক্ষে পয়েন্ট হারানোর পর সেই আশাটুকুও যেন শেষ হয়ে গেছে টানা নয়বারের সেরি আ চ্যাম্পিয়নদের। অন্তত দলটির অধিনায়ক জর্জো কিয়েল্লিনির কথায় মনে হচ্ছে, লিগ জয়ের কোনো সম্ভাবনা দেখছে না তারা। বললেন, আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়াই এখন তাদের মূল লক্ষ্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2021, 11:47 AM
Updated : 4 April 2021, 11:48 AM

আগের ম্যাচে ঘরের মাঠে বেনেভেন্তোর বিপক্ষে হারা ইউভেন্তুস শনিবার ২-২ ড্র করে পয়েন্ট তালিকার ১৭ নম্বর দল তোরিনোর বিপক্ষে। শেষ দিকে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে হার এড়ায় আন্দ্রেয়া পিরলোর দল।

লিগে আর ১০ রাউন্ডের খেলা বাকি। শীর্ষে থাকা ইন্টার মিলানের চেয়ে ১২ পয়েন্টে পিছিয়ে ইউভেন্তুস।

ম্যাচ শেষে স্পোর্টস স্ট্রিমিং সার্ভিস ‘ডিএজেডএন’-কে দেওয়া সাক্ষাৎকারে বাস্তবতা তুলে ধরেন ইউভেন্তুসের ইতালিয়ান ডিফেন্ডার কিয়েল্লিনি।

“আমরা কিছু ভুল করেছি, যা এই পর্যায়ের ফুটবলে করলে ভুগতেই হবে।”

“এটা দুঃখজনক, কারণ যখন ম্যাচ নিয়ন্ত্রণে নিতে পারতাম তখন আমরা খুব একটা ঝুঁকি নেইনি, অনেক সুযোগও পেয়েছিলাম।”

২৮ ম্যাচে ১৬ জয় ও আট ড্রয়ে ৫৬ পয়েন্ট নিয়ে তালিকার চারে ইউভেন্তুস। সমান পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে নাপোলি।

আগামী বুধবার নাপোলির বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে হারলে শীর্ষ চার থেকেও ছিটকে যাবে তুরিনের দলটি। কথা না বাড়িয়ে তাই সতীর্থদের কাজে মন দিতে বললেন কিয়েল্লিনি।

“আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে এবং যতটা সম্ভব কম কথা বলতে হবে। কথা না বাড়িয়ে আগামী বুধবারের খুব গুরুত্বপূর্ণ ম্যাচটির কথা ভেবে প্রতি দিনের কাজে মনোযোগ দেই।”

“আমাদের এগিয়ে যেতে হবে এবং নিজেদের সর্বোচ্চ চেষ্টা করতে হবে, যেন গুরুত্বপূর্ণ একটি লক্ষ্য অর্জন করতে পারি। আর তা হলো চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে দেওয়া। সামনে ইতালিয়ান কাপের ফাইনালও রয়েছে।”

এবারের চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেওয়া ইউভেন্তুস আগামী ১৯ মে ইতালিয়ান কাপের ফাইনালে আতালান্তার মুখোমুখি হবে।