পিএসজির বিপক্ষে লেভানদোভস্কিকে পাচ্ছে না বায়ার্ন

মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে বড় ধাক্কা খেল বায়ার্ন মিউনিখ। ডান হাঁটুর চোটে চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন রবের্ত লেভানদোভস্কি। তাই স্বাভাবিকভাবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে পিএসজির বিপক্ষে এই তারকা ফরোয়ার্ডকে পাবে না জার্মান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2021, 05:38 PM
Updated : 30 March 2021, 05:38 PM

বিশ্বকাপ বাছাইয়ে গত রোববার অ্যান্ডোরার বিপক্ষে পোল্যান্ডের ৩-০ গোলে জয়ের ম্যাচের দ্বিতীয়ার্ধে খুঁড়িয়ে মাঠ ছাড়েন লেভানদোভস্কি। ওই ম্যাচে জোড়া গোল করে ব্যবধান গড়ে দিয়েছিলেন তিনি।

পরদিন দেশটির ফুটবল ফেডারেশন জানিয়েছিল, ১০ দিন মাঠের বাইরে থাকতে হতে পারে লেভানদোভস্কিকে। বাছাইয়ে বুধবার ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন না তিনি।

তবে স্ক্যানের পর মঙ্গলবার বায়ার্ন জানায়, সেরে উঠতে আরও বেশি সময় লাগবে ৩২ বছর বয়সী এই ফুটবলারের।

আগামী শনিবার বুন্ডেসলিগায় দ্বিতীয় স্থানে থাকা লাইপজিগের মাঠে খেলতে যাবে বায়ার্ন। চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে গতবারের রানার্সআপ পিএসজির বিপক্ষে শিরোপাধারীদের ম্যাচ দুটি ৭ ও ১৩ এপ্রিল।  

আগামী ১৭ এপ্রিল লিগের তৃতীয় স্থানে থাকা ভলফসবুর্ক এবং এর তিন দিন পর বায়ার লেভারকুসেনের বিপক্ষেও মৌসুমে দলের সর্বোচ্চ গোলদাতাকে পাবে না বায়ার্ন।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত লেভানদোভস্কি করেছেন ৪২ গোল, এর ৩৫টি লিগে। বুন্ডেসলিগায় এক মৌসুমে জার্ড মুলারের সর্বোচ্চ ৪০ গোলের রেকর্ড ভাঙার পথে আছেন তিনি। সেই যাত্রা আপাতত থমকে গেল।