রোনালদোর রিয়ালে ফেরার প্রশ্নে ‘চুপ’ জিদান

ক্রিস্তিয়ানো রোনালদো চলে যাওয়ার পর থেকে রিয়াল মাদ্রিদে তার শূন্যতা বারবার ফুটে উঠেছে। পর্তুগিজ তারকাকেও এ সময়ে দেখা যায়নি আগের রূপে। সবশেষ তার বর্তমান দল ইউভেন্তুস আবারও চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ হওয়ার পর গুঞ্জন উঠেছে, সান্তিয়াগো বের্নাবেউয়ে ফিরতে পারেন সময়ের অন্যতম সেরা তারকা। এ প্রসঙ্গে রিয়াল কোচ জিনেদিন জিদান অবশ্য সরাসরি কিছু বললেন না। শুধু মনে করিয়ে দিলেন, এখানে রোনালদো যা করেছে তা অবিস্মরণীয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2021, 04:22 PM
Updated : 12 March 2021, 04:22 PM

রিয়ালের হয়ে টানা তিনটি সহ মোট চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন রোনালদো। এছাড়া দুটি লা লিগাসহ জিতেছেন অনেক শিরোপা। দলটির ইতিহাসের সবচেয়ে বেশি গোলের রেকর্ডও তার। এরপর নতুন চ্যালেঞ্জের খোঁজে ২০১৮ সালে তিনি পাড়ি জমান ইউভেন্তুসে। সেখানেও তার ব্যক্তিগত পারফরম্যান্স উজ্জ্বল।

কিন্তু রোনালদোর বিদায়ের পর খুব একটা ভালো সময় কাটছে না রিয়ালের। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক শিরোপা জয়ের পরের দুই আসরে তারা ছিটকে যায় শেষ ষোলো থেকে। এবছর অবশ্য শেষ ষোলোয় আতালান্তার বিপক্ষে প্রথম লেগে জিতেছে তারা। তবে লা লিগায় শিরোপা ধরে রাখার অভিযানে ভালো অবস্থানে নেই দলটি।

এদিকে, ইউভেন্তুস গত সপ্তাহে পোর্তোর বিপক্ষে হেরে ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। গত মৌসুমেও তারা বিদায় নিয়েছিল শেষ ষোলো থেকে। আর তার আগের আসরে ইতালিয়ান চ্যাম্পিয়নদের যাত্রা ছিল কোয়ার্টার-ফাইনাল পর্যন্ত।

সবকিছু মিলিয়েই রোনালদোর রিয়ালের ফেরার সম্ভাবনা নিয়ে গুঞ্জন উঠেছে। এলচের বিপক্ষে ম্যাচের আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে এ নিয়ে ওঠা প্রশ্নে জিদান বললেন নিজের মতো করে। 

“মাদ্রিদে ক্রিস্তিয়ানো (রোনালদো) কতখানি, এখানে সে কী করেছে, তার জন্য আমাদের সবার ভালোবাসা কেমন, সবার জানা। সে এখানে যা করেছে, তা অভাবনীয়।”

“কিন্তু এখন সে ইউভেন্তুসের খেলোয়াড় এবং সেখানে সে খুব ভালো করছে। তার ফেরার গুঞ্জনে আমি কিছু বলতে পারছি না। অনেক কথা হচ্ছে, তবে এই বিষয়গুলোকে সম্মান করতে হবে।”

লা লিগায় শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায় ঘরের মাঠে এলচের মুখোমুখি হবে রিয়াল।