সেরে গেছে বেলের ‘মনের ক্ষত’

একের পর এক চোটে অনেকটা সময় গ্যারেথ বেলকে থাকতে হয়েছে মাঠের বাইরে। মাঝেমধ্যে মাঠে ফিরলেও ছন্দ খুঁজে পাননি। তাতে হারিয়েছেন কোচের আস্থা, তারকাখ্যাতি পড়েছে হুমকির মুখে। সব মিলিয়ে চোটগুলো তার মনে ক্ষত তৈরি করেছিল বলে মনে করেন টটেনহ্যাম হটস্পার কোচ জোসে মরিনিয়ো। তবে, সমস্যা কাটিয়ে এখন স্বরূপে ফেরার ইঙ্গিত দিচ্ছেন ওয়েলস ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2021, 02:22 PM
Updated : 8 March 2021, 02:22 PM

প্রিমিয়ার লিগে রোববার ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে টটেনহ্যামের ৪-১ ব্যবধানে জয়ের ম্যাচে দুটি করে গোল করেন বেল ও হ্যারি কেইন। উঠে এসেছে তারা পয়েন্ট তালিকার ছয় নম্বরে।

গত সেপ্টেম্বরে রিয়াল মাদ্রিদ থেকে এক বছরের জন্য ধারে টটেনহ্যামে ফেরেন বেল। ২০১৩ সালে এই ইংলিশ ক্লাব থেকেই ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফি সাড়ে আট কোটি পাউন্ডে রিয়ালে যোগ দিয়েছিলেন তিনি। তবে সান্তিয়াগো বের্নাবেউয়ে অধিকাংশ সময় চোট সমস্যায় ভুগেছেন। ২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে করেন মাত্র তিন গোল।

টটেনহ্যামে ফেরার পরও মিশ্র অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হচ্ছিল তাকে। চোট ও ম্যাচ ফিটনেসের ঘাটতির কারণে দলে সুযোগ মিলছিল কমই। সুযোগ পেলেও খুঁজে পাচ্ছিলেন না ছন্দ। অবশেষে দেখা মিলেছে আশার আলোর; শেষ ছয় ম্যাচে ৬ গোল করেছেন বেল।

ক্রিস্টাল ম্যাচের পর মরিনিয়ো বলেন, বেলের মনের ক্ষত এখন সেরে গেছে।

“আমার মনে হয়েছে, সে মানসিকভাবে কিছুটা ভীত ছিল। যখন কেউ কয়েক মৌসুম ধরে অনেক চোটের সঙ্গে লড়াই করে, তখন শুধু তার শরীরে নয়, মনেও ক্ষত তৈরি হয়। যা তার মধ্যে ভয় ও অস্থিরতা সৃষ্টি করে।”

“সেই মানুষটির জীবনেই এমন একটি মুহূর্ত আসে যখন সে খুব ভালোভাবে কাজ করে, তখন তার চারপাশের সবাই তাকে সবকিছু দিয়ে সাহায্য করে। তখনই মানসিক বাধাটা দূর হয়ে যায়। সে (বেল) তা পেরিয়ে এসেছে। সে নিজেই এটি করেছে। আমরা স্রেফ তাকে সমর্থন দিয়েছি।”