পোর্তোর প্রতি-আক্রমণে সাবধান, রোনালদোদের বললেন পিরলো

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নে বিভোর ইউভেন্তুসের নকআউট পর্বে প্রথম বাধা পোর্তো। শক্তি-সামর্থ্যে হয়তোবা তারা কিছুটা পিছিয়ে। তবে এই মঞ্চে উঠে আসা প্রতিটি দলই শক্তিশালী, বিশ্বাস ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলোর। তাই দুই লেগের লড়াইয়ে শিষ্যদের কোনোরকম তাড়াহুড়ো না করে নিজেদের সেরাটা মেলে ধরার আহ্বান জানালেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2021, 07:09 PM
Updated : 16 Feb 2021, 07:09 PM

ইউরোপ সেরার প্রতিযোগিতাটির শেষ ষোলোর প্রথম লেগে বাংলাদেশ সময় বুধবার রাত দুইটায় পোর্তোর মাঠে খেলবে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

সবশেষ ১৯৯৬ সালে ইউভেন্তুসের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর কেটে গেছে দুই যুগের বেশি সময়। মাঝে পাঁচবার ফাইনালে খেলেও খালি হাতে ফিরতে হয়েছে তাদের।

ছয় ম্যাচের পাঁচটি জিতে বার্সেলোনাকে পেছনে ফেলে ‘জি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে এবার শেষ ষোলোয় এসেছে তুরিনের দলটি। মঙ্গলবার সংবাদ সম্মেলনে পিরলো বলেন, নকআউট পর্বে উঠলে যেকোনো কিছুই সম্ভব।

“চ্যাম্পিয়ন্স লিগ অসাধারণ একটি প্রতিযোগিতা, যা লিগ থেকে উঁচুতে। অনেক দল আছে যারা এই শিরোপা জিততে চায়। তবে এটা নির্ভর করে কিভাবে একটা দল মানসিক ও শারীরিকভাবে প্রস্তুতি নেয়।”

“আমরা অন্যদের মতো একই পর্যায়ে আছি। কেউ হয়তো একটু বেশি এগিয়ে। তবে শেষ ষোলোয় পৌঁছালে প্রত্যেকেই স্বপ্ন দেখে শেষ পর্যন্ত যাওয়ার।”

কোচিং ক্যারিয়ারে পিরলোর এটি প্রথম মৌসুম। তবে খেলোয়াড়ি জীবনে দুবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ পেয়েছেন এসি মিলানের হয়ে। ইউভেন্তুসের হয়ে ফাইনালে উঠেছিলেন ২০১৬-১৭ মৌসুমে।

শিরোপায় চোখ থাকলেও নকআউট পর্বের শুরুতে প্রতিপক্ষকে নিয়ে শিষ্যদের সতর্ক করে দিলেন ইতালির বিশ্বকাপজয়ী সাবেক এই মিডফিল্ডার।

"দুর্ভাগ্যবশত, খেলোয়াড়দের সাহায্য করার জন্য আমি মাঠে নামতে পারব না। আমাদের সতর্ক থাকতে হবে। কারণ লড়াইটা ১৮০ মিনিটের এবং আগামীকালই সবকিছু নিষ্পত্তি হয়ে যাবে না।”

“খুব কঠিন একটি ম্যাচ হতে যাচ্ছে। তারা রক্ষণে খুব ভালো...আমাদের ধৈর্য ধরতে হবে এবং জোর করে কিছু করা যাবে না, কারণ প্রতি-আক্রমণে তাদের দ্রুতগতির খেলোয়াড় আছে।”