পিছিয়ে পড়ে জিতল মোহামেডান

শুরুতে পিছিয়ে পড়ে আবারও হোঁচট খাওয়ার শঙ্কায় পড়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। পরে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে স্বস্তির জয় তুলে নিয়েছে শন লেনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 02:17 PM
Updated : 14 Feb 2021, 02:33 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নকে ২-১ গোলে হারায় মোহামেডান। চলতি আসরে এই প্রথম টানা দুই জয়ের স্বাদ পেল তারা।

আট ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে মোহামেডান।

একাদশ মিনিটে ফয়সাল মাহমুদের ডি-বক্সে বাড়ানো লং বল নিখুঁত টোকায় জালে জড়িয়ে দেন জোসেফ নুর। এগিয়ে যায় ব্রাদার্স। গোলটিতে দায় ছিল ডিফেন্ডার মোহাম্মদ আতিকুজ্জামান ও গোলরক্ষক সুজন হোসেনের। দুজনের কেউই পারেননি তেমন কোনো প্রতিরোধ গড়তে।

মোহামেডানের সমতায় ফেরার প্রথম উল্লেখযোগ্য সুযোগ নষ্ট হয় ৩৫তম মিনিটে। বাঁ দিক থেকে শাহেদ মিয়ার ক্রসে গোলমুখে পা ছোঁয়ানোর কাজটুকু করতে পারেননি মোহাম্মদ মিঠু। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে শাহেদের ক্রসে একইভাবে গোলমুখ থেকে টোকা দিতে পারেননি সুলেমানে দিয়াবাতে।

ব্রাদার্সের রক্ষণে চাপ ধরে রেখে ৭০তম মিনিটে সমতায় ফেরে মোহামেডান। ডান দিক থেকে দিয়াবাতের আড়াআড়ি ক্রস গোলরক্ষক মহিউদ্দিন রানু স্লাইড করে বিপদমুক্ত করতে ব্যর্থ হন। ফাঁকা পোস্টে অনায়াসে লক্ষ্যভেদ করেন আমির হাকিম বাপ্পী।

দুই মিনিট পর ডান দিক থেকে আতিকুজ্জামানের ক্রসে ডাইভিং হেডে জয়সূচক গোলটি করেন দিয়াবাতে। লিগে মালির এই ফরোয়ার্ডের গোল হলো ৬টি।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্রাদার্সের হতাশা আরও বাড়ে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার ফয়সাল মাহমুদ।

ব্যর্থ পথচলায় আসরে এখনও জয়ের দেখা পায়নি ব্রাদার্স। সাত ম্যাচে ১ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলে ঘুরপাক খাচ্ছে আব্দুল কাইয়ুম সেন্টুর দল।

দিনের অন্য ম্যাচে তিন গোলে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ৩-৩ ড্র করে পুলিশ এফসি। আট ম্যাচে দুই জয় ও তিন ড্রয়ে ৯ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর। এক ম্যাচ কম খেলা পুলিশ এফসির পয়েন্ট ৮।