শেখ রাসেলকে প্রথম হারের স্বাদ দিল শেখ জামাল

আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে দুই অর্ধে দুবার করে জালে বল পাঠাল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দুটি গোল শোধ করলেও ম্যাচে সেভাবে চ্যালেঞ্জ জানাতে পারেনি শেখ রাসেল ক্রীড়া চক্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2021, 12:33 PM
Updated : 6 Feb 2021, 02:36 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ৪-২ গোলে জিতেছে শেখ জামাল। প্রিমিয়ার লিগে টানা পাঁচ ম্যাচ অপরাজিত থাকার পর প্রথম হারের তেতো স্বাদ পেল সাইফুল বারী টিটুর দল।

টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে শফিকুল ইসলাম মানিকের দল। এক ম্যাচ বেশি খেলা বসুন্ধরা কিংস ১৮ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে।

চতুর্থ মিনিটে বখতিয়ার দুইশবেকভের কর্নারে ওবি মোনেকের হেড দূরের পোস্ট দিয়ে বাইরে যাওয়ার পর শেখ রাসেলের প্রথমার্ধের বাকিটা সময় কেটেছে আক্রমণ সামলাতে।

ত্রয়োদশ মিনিটে উজবেকিস্তানের মিডফিল্ডার ভালিজনোভ ওতাবেকের ফ্রি কিক ক্রসবারে লেগে ফিরে। ৩১তম মিনিটে ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়ন শেখ জামাল আবারও দুর্ভাগ্যের শিকার। এবার ২৫ গজ দূর থেকে নুরুল আবসারের দারুণ ভলি ফিরে আসে ক্রসবারে লেগে।

প্রথমার্ধের শেষ দিকে দুই গোল করে চালকের আসনে বসে শেখ জামাল।

প্রথম গোলে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার মনোযোগের ঘাটতি ছিল। বক্সের বাইরে থেকে সুলাইমান সিল্লাহর শটে বলের লাইনেই ছিলেন রানা। কিন্তু একটু লাফিয়ে উঠে তালগোল পাকান তিনি। বল তার গ্লাভস ফসকে জাল খুঁজে নেয়।

বিরতির ঠিক আগে ভালিজনোভের থ্রু পাস ধরে গাম্বিয়ার ফরোয়ার্ড ওমর জোবের ডি-বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন।

৫৯তম মিনিটের গোলে শেখ রাসেলকে আরও কোণঠাসা করে ফেলে শেখ জামাল। বাঁ দিক থেকে সুলেমান কিংয়ের শট তাজিকিস্তানের ডিফেন্ডার সিওভুস আসরোরভ ফেরানোর পর জোবের ফিরতি কোনাকুনি শটে পরাস্ত হন রানা।

৬৬তম মিনিটে ডি-বক্সে ঢুকে ভালো পজিশন থেকে উড়িয়ে মেরে ম্যাচে ফেরার সুযোগ নষ্ট করেন শেখ রাসেলের মোহাম্মদ ইলিয়াস। তিন মিনিট পর গোল পায় ২০১২-১৩ মৌসুমের লিগ চ্যাম্পিয়নরা। দুইশবেকভের কর্নারে মোনেকের হেড দূরের পোস্টে লাগার পর জিয়াউর রহমান ফেরালেও বল তার আগেই গোললাইন পেরিয়ে যায়।

৭৪তম মিনিটে শেখ রাসেলের ঘুরে দাঁড়ানোর পথটা আরও কঠিন করে দেয় সলোমন কিংয়ের পেনাল্টি গোল। ডি-বক্সে গাম্বিয়ার এই ফরোয়ার্ডকে পেছন থেকে বদলি ডিফেন্ডার রাশেদুল আলম মনি ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দুইশবেকভ ৮২তম মিনিটে স্পট কিক থেকে ব্যবধান কমান। ডি-বক্সে মোহাম্মদ আব্দুল্লাহকে মনির হোসেন ফাউল করলে পেনাল্টি পায় শেখ রাসেল।

ছয় ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আবাহনী লিমিটেড তৃতীয় স্থানে ও ১৩ পয়েন্ট নিয়ে শেখ রাসেল চতুর্থ স্থানে নেমে গেছে।