৩৬ পেরিয়ে রোনালদোর অঙ্গীকার

বয়সের ঘরে সংখ্যাটা ৩৬ বছর পেরিয়ে গেলেও পারফরম্যান্সে পড়েনি তেমন কোনো ছাপ। কোথায় থামবেন ক্রিস্তিয়ানো রোনালদো? পেশাদার ক্যারিয়ারে আরও ২০ বছর যে মাঠ মাতানো সম্ভব নয়, জানেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। তবে যতদিন খেলবেন ততদিন নিজের শতভাগ উজাড় করে দেওয়ার অঙ্গীকার করলেন পর্তুগিজ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2021, 10:29 AM
Updated : 6 Feb 2021, 10:29 AM

শুক্রবার ৩৬তম জন্মদিন পালন করলেন রোনালদো। পেশাদার ক্যারিয়ারে ২০তম বর্ষে এসেও বরাবরের মতই আছেন দারুণ ছন্দে। ইউভেন্তুসের হয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ২৩ ম্যাচ খেলে করেছেন ২২ গোল, অ্যাসিস্ট চারটি।

সবশেষ ম্যাচে ইতালিয়ান কাপে সেমি-ফাইনালের প্রথম লেগে ইন্টার মিলানের বিপক্ষে ২-১ ব্যবধানের জয়ে দলের দুটি গোলই করেন তিনি। এখন পর্যন্ত ইউরোপের শীর্ষ পাঁচ লিগে খেলা দলগুলোর মধ্যে এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলে সবচেয়ে বেশিবার ম্যাচে জোড়া গোল (আট বার) তারই।

বিশ্বজুড়ে তার সমর্থক অসংখ্য। জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের উদ্দেশে দেওয়া বার্তায় জানালেন নিজের ভবিষ্যৎ ভাবনা।

“৩৬ বছর পূর্ণ করলাম, অবিশ্বাস্য! মনে হচ্ছে সবকিছু গতকালই শুরু হয়েছে। কিন্তু এরই মধ্যে এই পথচলা অনেক অনেক রোমাঞ্চ আর স্বরণীয় ঘটনায় ঠাসা। আমার প্রথম বল, প্রথম দল, প্রথম গোল…সময় ছুটছে।”

“মাদেইরা থেকে লিসবন, লিসবন থেকে ম্যানচেস্টার, ম্যানচেস্টার থেকে মাদ্রিদ, মাদ্রিদ থেকে তুরিন। তবে সর্বোপরি আমার হৃদয়ের গভীর থেকে বিশ্বের জন্যে…আমি আমার সবটুকু উজাড় করে দিয়েছি। আমি সবসময় চেষ্টা করেছি নিজের সেরাটা উজাড় করে দিতে।”

ক্যারিয়ারের পুরোটা সময় পাশে থাকার জন্য ভক্ত-সমর্থকদের প্রতি জানিয়েছেন ভালোবাসা, কৃতজ্ঞতা। সমর্থকদের ছাড়া এসবের কিছুই সম্ভব হতো না বলে মনে করেন তিনি।

“যেহেতু আমি আমার ৩৬তম জন্মদিন ও ২০তম পেশাদার ফুটবল ক্যারিয়ার পালন করছি, তাই আরও ২০ বছর চালিয়ে যাওয়ার অঙ্গীকার আমি করতে পারছি না। তবে একটা কথা দিতে পারি, যতদিন খেলব, শতভাগের কম আমার কাছ থেকে পাবেন না!”

“সবাইকে আবারও ধন্যবাদ সমর্থনের জন্য এবং আপনাদের বার্তাগুলোর জন্য। আমার কাছে এর গুরুত্ব অনেক। সবাই আমার হৃদয়ের বিশেষ জায়গায় থাকবেন।”