সিলভা-গিনদোয়ানের গোলে জয়রথে সিটি

মরিয়া চেষ্টা করেও প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না ম্যানচেস্টার সিটি। জেগেছিল পয়েন্ট হারানোর শঙ্কা। তবে শেষ দিকে বের্নার্দো সিলভা ও ইলকাই গিনদোয়ানের গোলে অ্যাস্টন ভিলাকে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার দল। আপাত উঠে এসেছে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2021, 08:02 PM
Updated : 20 Jan 2021, 10:10 PM

নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে বুধবার ২-০ ব্যবধানে জিতেছে সিটি। লিগে দলটির এটি টানা ষষ্ঠ ও সব প্রতিযোগিতা মিলে টানা নবম জয়।

গত রাউন্ডে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে হারানো ম্যাচের দলে তিনটি পরিবর্তন এনে খেলতে নামা সিটি চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারতো। কর্নারে রদ্রির হেড পাসে কাছ থেকে সিলভার শট দারুণভাবে ফেরান গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। পরে গোললাইন থেকে বল ক্লিয়ার করেন ডিফেন্ডার ম্যাটি ক্যাশ।

অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে আধিপত্য করা সিটি বিরতির আগে আরও কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল। কিন্তু দারুণ সব ব্লক করে জাল অক্ষত রাখেন অ্যাস্টন ভিলার ডিফেন্ডাররা।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ভাগ্যের ফেরে গোল পায়নি স্বাগতিকরা। কেভিন ডে ব্রুইনের পাসে ডি-বক্সে জোয়াও কানসেলোর বাঁ পায়ের শট ক্রসবার কাঁপিয়ে ফেরে।

সিটির গোলের অপেক্ষা ফুরোয় ৭৯তম মিনিটে। রদ্রির পাস ধরে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে ডি-বক্সের মাথা থেকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন সিলভা। অফ সাইডের দাবি তুলে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন ভিলার কোচ।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে সফল স্পট কিকে দ্বিতীয় গোলটি করেন গিনদোয়ান। ডি-বক্সে গাব্রিয়েল জেসুসের হেড ডিফেন্ডার ক্যাশের হাতে লাগলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

১৮ ম্যাচে ১১ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৩৮। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুইয়ে নেমে গেছে লেস্টার সিটি।

১৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে আছে অ্যাস্টন ভিলা।