ভাঁস্তকে উড়িয়ে জয়ে ফিরল পিএসজি

আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে ভাঁস্তকে উড়িয়ে দিল পিএসজি। লিগে জয়ে ফেরা দলটি ব্যবধান কমাল অলিম্পিক লিঁওর সঙ্গে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2021, 10:02 PM
Updated : 9 Jan 2021, 10:17 PM

লিগ ওয়ানে শনিবার ৩-০ গোলে জিতেছে পিএসজি। মোইজে কিন চ্যাম্পিয়নদের এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান মাউরো ইকার্দি ও পাবলো সারাবিয়া।

চলতি বছরে ও নতুন কোচ মাওরিসিও পচেত্তিনোর অধীনে এটাই প্যারিসের দলটির প্রথম জয়।

চোট, করোনাভাইরাসের ছোবলে বেশ কয়েকজন খেলোয়াড়কে হারালেও শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে পিএসজি। আগের ম্যাচে সাঁত এতিয়েনের বিপক্ষে ড্র করা দলটির গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি।

ষোড়শ মিনিটে দলকে এগিয়ে নেন কিন। আনহেল দি মারিয়ার কর্নার থেকে মার্কিনিয়োসের হেডে সুযোগ আসে কিলিয়ান এমবাপের সামনে। কিন্তু বলে পা ছোঁয়াতে পারেননি তিনি। পোস্টে লেগে ফেরা বলে খুব কাছ থেকে হেডে জালে খুঁজে নেন কিন।

২৭তম মিনিটে একটুর জন্য দ্বিগুণ হয়নি ব্যবধান। দি মারিয়ার কাছ থেকে বল পেয়ে ইদ্রিসা গেয়ির শট কোনোমতে পা দিয়ে ঠেকান ভাঁস্ত গোলরক্ষক।

৪২তম মিনিটে রোমা ফাভের ফ্রি-কিক কোনোমতে কর্নারের বিনিময়ে রক্ষা করেন পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সুযোগ আসে এমবাপের সামনে। তবে ছয় গজ দূর থেকেও বল জালে পাঠাতে পারেননি এই ফরাসি ফরোয়ার্ড।

গোলের জন্য মরিয়া ভাঁস্ত চেপে ধরে পিএসজিকে। রক্ষণে মনোযোগ দেওয়া শিরোপাধারীদের সামনে প্রতি-আক্রমণ থেকে আসে সুযোগ। ৬০তম মিনিটে দি মারিয়ার চমৎকার পাস পেয়ে খুব কাছ থেকে আড়াআড়ি শট নেন এমবাপে। গোলরক্ষকের পায়ে লেগে বল চলে যায় বাইরে।

পরের সাত মিনিটে এমবাপের আরও দুটি চেষ্টা ঠেকিয়ে দেন সফরকারী গোলরক্ষক। ৭৮তম মিনিটে ইকার্দির শটও ঝাঁপিয়ে ঠেকান তিনি। তিন মিনিট পরে ঠিকই জালের দেখা পান এই আর্জেন্টাইন স্ট্রাইকার। এমবাপের কাট ব্যাক থেকে বল পেয়ে নিচু শটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

৮৩তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন সারাবিয়া। ইকার্দির কাছ থেকে বল পেয়ে বাকিটা অনায়াসে সারেন তিনি।

এই জয়ে ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে পিএসজি। দুই গোলে পিছিয়ে থেকেও রেনের সঙ্গে ২-২ ড্র করা লিঁও ৪০ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে।