ড্রয়ে ঝুলে থাকল পুলিশ ও শেখ জামাল

বাংলাদেশ পুলিশ এফসি ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ম্যাচটি ড্র হয়েছে। তাতে ঝুলে গেছে দল দুটির ভাগ্য। এর ফলে আবার নিশ্চিত হয়ে গেছে ‘এ’ গ্রুপ থেকে শেখ রাসেল ক্রীড়া চক্রের ফেডারেশন কাপের শেষ আটে খেলা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2020, 02:10 PM
Updated : 27 Dec 2020, 02:10 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার এই গ্রুপের ম্যাচটি ২-২ সমতায় শেষ হয়। শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে হেরেছিল পুলিশ।

এক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে রয়েছে শেখ রাসেল। ১ করে পয়েন্ট শেখ জামাল ও পুলিশের। আগামী ‍বুধবার গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে শেখ রাসেল ও শেখ জামাল। ড্র হলে কোয়ার্টার-ফাইনালে উঠবে শেখ জামাল। ১-০ গোলে হারলেও সুযোগ থাকবে শফিকুল ইসলাম মানিকের দলের। তবে তারা ২-০ ব্যবধানে হারলে নকআউট পর্বে যাবে পুলিশ।

দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল পুলিশ। কিন্তু বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে বাল্লো ফামুসা তালগোল পাকিয়ে গোলরক্ষক বরাবর শট নেন। দশম মিনিটে সতীর্থের লব ধরে ডি-বক্সের ভেতর থেকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করে পুলিশকে এগিয়ে নেন ফাঁকায় থাকা মোহাম্মদ স্বাধীন।

৩৮তম মিনিটে গাম্বিয়ার ফরোয়ার্ড ওমর জোবের জোরালো শট ফিস্ট করে কর্নারের বিনিময়ে ফেরান পুলিশের গোলরক্ষক মোহাম্মদ নেহাল।

২০১৫ সালে সর্বশেষ ফেডারেশন কাপের শিরোপা জেতা শেখ জামাল সমতায় ফেরে ৫১তম মিনিটে। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে অধিনায়ক সলোমন কিংয়ের বাড়ানো পাস থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন জোবে।

৫৮তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ওতাবেকের শট নেহালের গ্লাভস ছুঁয়ে ক্রসবারে লেগে ফিরলে হতাশা বাড়ে শেখ জামালের। আট মিনিট পর ডি-বক্সে ঢুকে পুলিশের ফামুসা আবারও তালগোল পাকিয়ে নষ্ট করেন সুযোগ।

শেষ দিকে দুই মিনিটের ব্যবধানে দুই গোলে ম্যাচ জমে ওঠে। ৭৭তম মিনিটে বল বিপদমুক্ত করতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন শেখ জামালের আরিফুল ইসলাম।

এরপর ‍ওতাবেকের ফ্রি কিক এক ডিফেন্ডারের গায়ে লেগে পেয়ে যান ডি-বক্সে অরক্ষিত থাকা সলোমন কিং। নিখুঁত প্লেসিংয়ে জাল খুঁজে নেন শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড।

৮৭তম মিনিটে জমির উদ্দিনের কাটব্যাকে মোহাম্মদ জুয়েলের শট ফেরান নেহাল। এরপর জমিরের ফিরতি শটও আটকান শেখ জামাল গোলরক্ষক।

দিনের অন্য ম্যাচে ‘ডি’ গ্রুপে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৪-১ গোলে উড়িয়ে প্রথম জয় তুলে নেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব।