সালাহকে থাকতে ‘জোর করবে না লিভারপুল’

দলের তারকা ফুটবলার মোহামেদ সালাহর লিভারপুল ছাড়তে চাওয়ার কোনো কারণ দেখেন না কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে যেতে চাইলে মিশরীয় ফরোয়ার্ডকে ধরে রাখতে জোর করা হবে না বলেও জানিয়েছেন জার্মান এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2020, 10:31 AM
Updated : 26 Dec 2020, 11:32 AM

সম্প্রতি স্প্যানিশ পত্রিকা এএসকে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের প্রশংসা করেন সালাহ। তিনি লিভারপুল ছাড়তে চাইছেন ব্রিটিশ মিডিয়ার এমন জল্পনা-কল্পনায় তা নতুন মাত্রা যোগ করে। এরই জের ধরে সংবাদ সম্মেলনে এ নিয়ে প্রশ্নের মুখে পড়েন ক্লপ। তার কাছে গল্পটা মনে হয়েছে ভিত্তিহীন।

“আমার মনে হয়, এই মুহূর্তে লিভারপুল ছাড়তে চাওয়ার একমাত্র কারণ আবহাওয়া। এই ছাড়া আর কী কারণ থাকতে পারে?”

“এটা বিশ্বের বড় ক্লাবগুলোর একটি, আমরা ভালো অর্থ দিচ্ছি…অসাধারণ সমর্থকদের সঙ্গে আমাদের দারুণ একটা স্টেডিয়াম আছে।”

তবে যেতে চাইলে বাধা দেওয়া হবে না বলেও জানিয়ে দেন তিন দশকের অপেক্ষা শেষে গত মৌসুমে লিভারপুলকে লিগ শিরোপা এনে দেওয়া ক্লপ।

“কাউকে থাকতে জোর করা যায় না…আমরা পরিবর্তন আনি এবং খেলোয়াড় দলে টানি। কেউ যেতে চাইলে অবশ্যই আমরা তাকে আটকে রাখতে পারি না। তবে আমি বুঝতে পারছি না কেন কেউ যেতে চায়।”

নিজেদের সবশেষ ম্যাচে গত শনিবার লিগে ক্রিস্টাল প্যালেসকে ৭-০ গোলে উড়িয়ে দেয় লিভারপুল। শুরুর একাদশে ছিলেন না সালাহ। দ্বিতীয়ার্ধে বদলি নেমে করেন জোড়া গোল। আসরের সর্বোচ্চ ১৩ গোল তারই।

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মোহামেদ সালাহর গোল উদযাপন।

মাসের শুরুর দিকে ডেনমার্কের দল মিতউইলানের বিপক্ষে ১-১ ড্র ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের সর্বোচ্চ গোলদাতা বনে যান সালাহ।

ক্লপের যুক্তি, কোনো লিগে বা দলের হয়ে খেলতে চাওয়ার মানে এই নয় যে, তা লিভারপুল ছাড়তে চাওয়ার ইচ্ছা।

“বার্সেলোনা বা রিয়াল মাদ্রিদে খেলছে না এমন যে কোনো খেলোয়াড়কে এই দুই দলে একদিন খেলার ইচ্ছে আছে কি না, জিজ্ঞেস করলে সে কি বলবে, ‘না, স্প্যানিশ ফুটবল আমার জন্যে না,’ সে কেন এটা বলবে?”

“সালাহ অবশ্যই আমার জন্য খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়, তবে এই গল্পটা এমন নয়।”

শিরোপা ধরে রাখার অভিযানে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে লিভারপুল, দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটির চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে। ঘরের মাঠে রোববার তাদের প্রতিপক্ষ ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়ন।