‘১০ জনের ৯ জনই বলবে রামোসের ঘটনা পেনাল্টি ছিল’

এইবারের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ডি-বক্সে সের্হিও রামোসের হাতে বল লাগার ঘটনা নিয়ে চলমান বিতর্কে যোগ দিলেন বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। এই ডাচ কোচের মতে, ওটা পেনাল্টি ছিল। ক্ষোভের সঙ্গেই বললেন, স্পেনে হ্যান্ডবলের নিয়ম এখনও বুঝতে পারেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2020, 05:25 PM
Updated : 21 Dec 2020, 05:25 PM

লা লিগায় এইবারের মাঠে রোববার রিয়ালের ৩-১ গোলে জয়ের ম্যাচে ৮১তম মিনিটের ঘটনা এটি। তখন ২-১ গোলে এগিয়ে ছিল সফরকারীরা। ডি-বক্সে রামোসের হাতে বল লাগলে পেনাল্টির জোরালো আবেদন করে এইবার। শরীর থেকে তার হাতও দূরে ছিল; তবে ভিএআরে সাড়া মেলেনি।

ঘটনাটি ভালোমতো যাচাই না করেই সিদ্ধান্ত দেওয়ায় ম্যাচ শেষে ক্ষোভ প্রকাশ করেন এইবার কোচ হোসে লুইস মেন্দিলিবার। তার মতেও, ওটা নিশ্চিত পেনাল্টি ছিল। হ্যান্ডবলের বিষয়টা আরও পরিষ্কার হওয়ার দরকার বলে মন্তব্য করেন রিয়ালের দানি কারভাহালও।

রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে ম্যাচের আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে ওই ঘটনা নিয়ে নিজের মত জানান কুমান।

“হ্যান্ডবলের নিয়ম আমি বুঝতে পারি না। যদি ১০ জনকে জিজ্ঞেস করেন গতকালের ঘটনাটি পেনাল্টি ছিল কি-না, ৯ জনই হ্যাঁ বলবে।”

“ভিএআরের মানদণ্ড বুঝতে পারি না, এখানে এমন কিছু বিষয় আছে, যা আমি বুঝতে পারি না। প্রত্যেকেরই মতামত দেওয়ার অধিকার আছে এবং আমার মতে গতকালের ঘটনাটি পেনাল্টি ছিল।”

স্বাগতিক ভাইয়াদলিদের বিপক্ষে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত তিনটায় মুখোমুখি হবে বার্সেলোনা। ১৩ ম্যাচে ছয় জয় ও তিন ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে কাতালান দলটি।