হলান্ডের আদর্শ রোনালদো, ইব্রাহিমোভিচ

সময়ের সেরাদের ছোট তালিকাতে স্বাভাবিকভাবে থাকবেন ক্রিস্তিয়ানো রোনালদো ও জ্লাতান ইব্রাহিমোভিচ। বয়সকে স্রেফ তুড়ি মেরে ফুটবলের সবুজ মাঠে এখনও আলো ছড়িয়ে চলা এই দুই তারকাকে আদর্শ মানেন নরওয়ের উঠতি ফরোয়ার্ড আর্লিং হলান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2020, 11:48 AM
Updated : 14 Dec 2020, 11:48 AM

বরুশিয়া ডর্টমুন্ডে খেলা ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে পেয়েছেন ২০২০ সালের ‘গোল্ডেন বয়’ পুরস্কার। সোমবারই এই পুরস্কার হাতে পাবেন হল্যান্ড।

তুত্তোস্পোর্তের সঙ্গে আলাপচারিতায় নিজের বেড়ে ওঠা, আইডলদের নিয়ে কথা বলেছেন হল্যান্ড। সেখানেই উঠে এসেছে ইউভেন্তুসের রোনালদো ও এসি মিলানের ইব্রাহিমোভিচের প্রতি তার শ্রদ্ধা।

“দুই চ্যাম্পিয়ন, দুই ফেনোমেনা। তাদের টিভিতে দেখে বেড়ে উঠেছি আমি।”

“আমার মতো আরও অনেক খেলোয়াড়ের আদর্শ তারা। ধারাবাহিকতা তাদেরকে অনেক বছর ধরে শীর্ষ পর্যায়ে রেখেছে; এ কারণে তারা অনুকরণীয় উদাহরণ।”

কথা বলেছেন কদিন আগে কার্ডিয়াক অ্যারেস্টে চিরঘুমের দেশে যাওয়া দিয়েগো মারাদোনাকে নিয়েও। আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ জেতানো এই আর্জেন্টাইন তারকাকে সর্বকালের সেরাদের একজন মনে করেন হল্যান্ড।

“তিনি সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন, সম্ভবত সর্বকালের সেরা।”

“সারা বিশ্ব তার জন্য শোকাতুর। তিন একজন অনন্য অসাধারণ চ্যাম্পিয়ন। তার দুর্দান্ত খেলা এবং অবিশ্বাস্য গোল আমার মাথায় গেঁথে আছে।”