‘রোনালদোর সঙ্গে হারিয়ে গেছে রিয়ালের গোল’

ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব পূরণ করা যে কোনো দলের জন্যই কঠিন। পর্তুগিজ ফরোয়ার্ডের অনুপস্থিতি যেমন প্রবলভাবে অনুভব করছে রিয়াল মাদ্রিদ। সেভিয়া ফরোয়ার্ড লুকাস ওকাম্পোস মনে করছেন, রোনালদোর বিদায়ের পর গোল কমে গেছে স্প্যানিশ চ্যাম্পিয়নদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2020, 09:22 AM
Updated : 5 Dec 2020, 09:22 AM

লা লিগার ম্যাচে শনিবার রিয়ালের মুখোমুখি হবে সেভিয়া। এর আগের দিন সেভিয়ার আর্জেন্টাইন ফরোয়ার্ড ওকাম্পোস জানান, রোনালদোবিহীন রিয়ালও তার দৃষ্টিতে যথেষ্ট শক্তিশালী। 

“রোনালদো চলে গেল এবং রিয়াল লা লিগা জিতল। তবে এটা ঠিক যে, এই মানের একজন খেলোয়াড়কে যখন কোনো দল হারায় সেটা বোঝা যায়। তার উপস্থিতিতে প্রতি ম্যাচে একটি কিংবা দুটি গোলের নিশ্চয়তা ছিল। সে এটা ম্যানচেস্টার ইউনাইটেডে দেখিয়েছে, এখন ইউভেন্তুসে দেখাচ্ছে। রোনালদোকে হারালে যে কোনো দলই অনেক কিছু হারাবে।”

চলতি মৌসুমটা ভালো কাটছে না রিয়ালের। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্ব থেকে বিদায়ের চোখ রাঙানি দলটির সামনে। লা লিগাতেও নেই স্বস্তিতে। শেষ তিন ম্যাচের দুটিতে হেরেছে, একটি ড্র করেছে। বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়ায় রিয়ালকে আরও ভয়ঙ্কর মনে করছেন ওকাম্পোস।

“রিয়াল সব সময়ই রিয়াল। অল্প কিছু দল আছে যারা সব সময় জেতে কিংবা প্রায় সব সময় জেতে। ওরা এখনও বিশ্বের সেরা দলের একটি।” 

“বর্তমান পরিস্থিতিতে ওরা আরও বিপজ্জনক। ওরা নিজেদের সবটুকু দিয়ে খেলবে। এই মুহূর্তে তারা দারুণ উজ্জীবিত। কঠিন মুহূর্ত ওদের আরও শক্তিশালী করে তোলে। গতবারও প্রায় একই পরিস্থিতিতে ওরা এখানে এসে আমাদের হারিয়েছিল। ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত লা লিগার শিরোপা জিতেছিল। ওদের কখনও হিসেবে বাইরে রাখা যাবে না।”