আজার চাপে ভেঙে পড়ার মতো নয়: জিদান

রিয়াল মাদ্রিদে সেরাটা দেওয়ার চাপ থেকেই বারবার চোটে পড়ছেন এদেন আজার-তার জাতীয় দলের চিকিৎসকের এমন মন্তব্যের সঙ্গে একমত নন জিনেদিন জিদান। রিয়ালের এই কোচের মতে, আজার চাপে ভেঙে পড়ার মতো খেলোয়াড় নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2020, 11:08 AM
Updated : 1 Dec 2020, 11:08 AM

২৯ বছর বয়সী এই বেলজিয়ান নতুন করে ডান পায়ের পেশিতে চোট পান গত শনিবার, লিগে আলাভেসের বিপক্ষে ২-১ গোলে হারা ম্যাচের প্রথমার্ধে। এর প্রেক্ষিতে বেলজিয়াম জাতীয় দলের চিকিৎসক ক্রিস ফন ক্রমব্রুগ মন্তব্য করেন, সান্তিয়াগো বের্নাবেউয়ের দলে নিজের সেরাটা দেওয়ার চাপ থেকেই চোট পেয়েছেন আজার।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১১টা ৫৫ মিনিটে স্বাগতিক শাখতার দোনেৎস্কের মুখোমুখি হবে রিয়াল। আগের দিন সংবাদ সম্মেলনে আজারের চোট নিয়ে পাল্টা মন্তব্য করেন জিদান।

“স্ট্রেস থেকে আজারের চোট? না, সে মানসিকভাবে খুব শক্ত।”

“আজার দুর্ভাগ্যের শিকার, তবে চোটের ঘটনা প্রতিটা ক্লাবেই ঘটছে। মানসিকভাবে সে শক্ত। আজারের সামর্থ্য নিয়ে আমার মনে কোনো দ্বিধা নেই…আশা করি, সে দ্রুত আমাদের সঙ্গে যোগ দেবে।”

২০১৯ সালের গ্রীষ্মকালীন দলবদলে চেলসি থেকে রিয়ালে যোগ দেওয়ার পর এ নিয়ে সপ্তমবারের মতো চোটে পড়লেন আজার।

মৌসুম শুরুর আগে জাতীয় দলের সঙ্গে থাকার সময় পেশিতে চোট পেয়েছিলেন তিনি। যে কারণে মৌসুমের শুরুতে তাকে পায়নি রিয়াল। কয়েক দফায় দলে ফিরেও বার বার ছিটকে গেছেন তিনি। সব প্রতিযোগিতা মিলে এ মৌসুমে রিয়ালের ১৪ ম্যাচের মাত্র ছয়টিতে দলে ছিলেন এই বেলজিয়ান তারকা।

গণমাধ্যমের খবর, এবারের চোটে আজারের সেরে উঠতে কমপক্ষে তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে। এসময় কমপক্ষে ছয় ম্যাচে তাকে পাবে না রিয়াল।