এই গ্রিজমানকেই চান কুমান

অনেক আলোচনা-সমালোচনার পর অবশেষে মাঠে প্রত্যাশিত রূপে দেখা গেল অঁতোয়ান গ্রিজমানকে। লা লিগায় ওসাসুনার বিপক্ষে ম্যাচ জুড়ে এই ফরাসি ফরোয়ার্ডের দারুণ পারফরম্যান্সে মুগ্ধ বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। বললেন, এই গ্রিজমানকেই তো সবাই দেখতে চায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2020, 11:21 AM
Updated : 30 Nov 2020, 11:21 AM

কাম্প নউয়ে রোববার বার্সেলোনার ৪-০ ব্যবধানের জয়ে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত ভলিতে দলের দ্বিতীয় গোলটি করেন গ্রিজমান। ফিলিপে কৌতিনিয়োর করা দলের তৃতীয় গোলেও ছিল তার অবদান। এর আগে তার দারুণ ব্যাক পাস থেকে কৌতিনিয়োর শট গোললাইন থেকে ফেরান প্রতিপক্ষ খেলোয়াড়।

গত মৌসুমে ১২ কোটি ইউরো ট্রান্সফার ফিতে কাতালান দলটিতে যোগ দেওয়ার পর থেকে গ্রিজমানের পারফরম্যান্স নিয়ে সমালোচনা হয়েছে অনেক। এ মাসের শুরুর দিকে ঘরের মাঠে রিয়াল বেতিসের বিপক্ষে ৫-২ ব্যবধানের জয়ে একটি গোল করলেও অনেক সুযোগ নষ্ট করেছিলেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার। গত সপ্তাহে তার সাবেক ক্লাব আতলেতিকো মাদ্রিদের বিপক্ষেও ছিলেন নিষ্প্রভ।

অবশেষে প্রত্যাশিত ভূমিকায় দেখা যাওয়ায় ম্যাচ শেষে গ্রিজমানের ভূয়সী প্রশংসা করেন কুমান।

“আজ তাকে (গ্রিজমান) সেভাবেই পেয়েছি যেভাবে আমরা সবাই চাই; এমন একজন যে লড়াকু, কঠোর পরিশ্রমী এবং গোলমুখে কার্যকর।”

“সে স্বাধীনভাবে খেলেছে, একটি গোলে সহায়তা করেছে এবং একটি করেছে। সে যে বদলে গেছে, ব্যপারটা এমন নয়, সবসময়ই সে তার সর্বোচ্চ পরিশ্রম করে। তবে আজ সে নিজের মুভমেন্ট দিয়ে আরও বেশি জায়গা তৈরি করেছে। নিশ্চিতভাবেই এই গোল তাকে আরও আত্মবিশ্বাসী করে তুলবে।”

মার্টিন ব্রাথওয়েটের গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে দিনামো কিয়েভের বিপক্ষে ৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেছিলেন ডেনমার্কের এই স্ট্রাইকার। তার মতো খেলোয়াড়েরও ওসাসুনার বিপক্ষে প্রয়োজন ছিল বলে জানালেন কুমান।

“ম্যাচে সুযোগ পেতে ব্রাথওয়েট কঠোর পরিশ্রম করছে। দিনামোর বিপক্ষে সে তার মানের প্রমাণ দিয়েছিল। আর আমাদের মনে হয়েছিল, ছোট জায়গায় মুভ করতে আজ তার মতো একজন খেলোয়াড়ের দরকার।”

ম্যাচের শেষ গোলটি করে স্বদেশি প্রয়াত দিয়েগো মারাদোকে স্মরণ করেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার ভিন্নধর্মী ওই উদযাপন সম্পর্কে আগে থেকে জানতেন না ডাচ কোচ।

লিগে ৯ ম্যাচে বার্সেলোনার এটি চতুর্থ জয়। সঙ্গে তিন ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার সাতে উঠে এসেছে তারা। ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ। ৯ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আতলেতিকো মাদ্রিদ।

চ্যাম্পিয়ন্স লিগের ‘জি’ গ্রুপে বুধবার বার্সেলোনার প্রতিপক্ষ হাঙ্গেরির দল ফেরেন্সভারোস। চার ম্যাচে শতভাগ জয়ে আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে কুমানের দল।