কাভানির জোড়া গোলে ইউনাইটেডের দুর্দান্ত জয়

দুই গোলে পিছিয়ে পড়ে সাউথ্যাম্পটনের বিপক্ষে হার চোখ রাঙাচ্ছিল। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে খেলার চিত্র পাল্টে দিলেন এদিনসন কাভানি। জোড়া গোল করলেন, অবদান রাখলেন ব্রুনো ফের্নান্দেসের গোলে। উরুগুয়ের অভিজ্ঞ ফরোয়ার্ডের হাত ধরে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল ম্যানচেস্টার ইউনাইটেড। প্রতিপক্ষের মাঠ থেকে ফিরল দারুণ এক জয় নিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2020, 04:05 PM
Updated : 29 Nov 2020, 04:54 PM

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি রোববার ৩-২ গোলে জিতেছে প্রতিযোগিতার সফলতম দলটি। পিছিয়ে পড়েও এ নিয়ে ১০বার সাউথ্যাম্পটনের বিপক্ষে জিতল তারা।

সপ্তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার ভালো একটি সুযোগ পান ম্যাসন গ্রিনউড। পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন গোলরক্ষক। তবে দুরূহ কোণ থেকে বল পাশের জালে মারেন ইউনাইটেডের ইংলিশ ফরোয়ার্ড।

২৩তম মিনিটে এগিয়ে যায় সাউথ্যাম্পটন। কর্নারে হেডে বল জালে পাঠান পোলিশ ডিফেন্ডার ইয়ান বেডনারেক। চার মিনিট পর কাইল ওয়াকার-পিটার্সের শট ইউনাইটেডের একজনের পায়ে লেগে দিক পাল্টে পোস্টে লাগে।

৩২তম মিনিটে ডাবল সেভ করে জাল অক্ষত রাখেন সাউথ্যাম্পটন গোলরক্ষক। গ্রিনউডের জোরালো শট ফেরানোর পর খুব কাছ থেকে ফের্নান্দেসের নেওয়া শটও ঠেকিয়ে দেন তিনি।

৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলে স্বাগতিকরা। দুর্দান্ত ফ্রি-কিকে জাল খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার জেমস ওয়ার্ড-প্রাউস।

ওই ফ্রি-কিক ঠেকাতে গিয়ে পোস্টের সঙ্গে ধাক্কায় আঘাত পান গোলরক্ষক দাভিদ দে হেয়া। বিরতির পর আর মাঠে নামেননি তিনি, বদলি নামেন ডিন হেন্ডারসন।

দ্বিতীয়ার্ধের শুরুতে ভালো একটি সুযোগ পেয়েছিলেন মার্কাস র‍্যাশফোর্ড। কিন্তু ইংলিশ ফরোয়ার্ডের শট ফিরিয়ে দেন গোলরক্ষক। ৬০তম মিনিটে ব্যবধান কমান ফের্নান্দেস। ডান দিক থেকে কাভানির পাসে ডি-বক্সে বল পেয়ে জালে পাঠান এই পর্তুগিজ মিডফিল্ডার।

৬৯তম মিনিটে কাভানির হেড একটুর জন্য লক্ষ্যে থাকেনি। ৭৪তম মিনিটে হেডেই গোল করে দলকে সমতায় ফেরান দ্বিতীয়ার্ধে গ্রিনউডের বদলি নামা উরুগুয়ের এই স্ট্রাইকার।

২০০২ সালে চার্লটনের বিপক্ষে রুড ফন নিস্টলরয়ের পর ইউনাইটেডের কেবল দ্বিতীয় ফুটবলার হিসেবে প্রতিপক্ষের মাঠে একটি করে গোল ও অ্যাসিস্টের কীর্তি গড়েন তিনি।

যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন কাভানি। এই গোলটিও করেন হেডে, র‍্যাশফোর্ডের ক্রস থেকে।

প্রতিযোগিতাটির ইতিহাসে প্রথম দল হিসেবে প্রতিপক্ষের মাঠে টানা চার ম্যাচেও পিছিয়ে পড়েও জিতল ইউনাইটেড। এবং নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো প্রতিপক্ষের মাঠে জিতল টানা আট ম্যাচে।

মৌসুমে এই প্রথম লিগে টানা তিন ম্যাচ জিতল ইউনাইটেড। ৯ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠে এসেছে তারা। এক ম্যাচ বেশি খেলা সাউথ্যাম্পটন ১৭ পয়েন্ট নিয়ে পাঁচে আছে। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।