বেনেভেন্তোর মাঠে ইউভেন্তুসের হোঁচট

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে বারবার হোঁচট খাওয়া ইউভেন্তুস পয়েন্ট হারিয়েছে আবারও। এবার নবাগত বেনেভেন্তোর মাঠে এগিয়ে গিয়েও জিততে পারেনি আন্দ্রেয়া পিরলোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2020, 07:10 PM
Updated : 28 Nov 2020, 08:02 PM

সেরি আয় শনিবার রাতে দুই দলের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়। ক্রিস্তিয়ানো রোনালদোর অনুপস্থিতিতে ইউভেন্তুসকে এগিয়ে নেন আলভারো মোরাতা। প্রথমার্ধের যোগ করা সময়ে গায়েতানো লেতিজিয়ার গোলে সমতায় ফেরে বেনেভেন্তো। 

নয় ম্যাচে পঞ্চম ড্র করা পিরলোর দল ১৭ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

কার্ডিয়াক অ্যারেস্টে না ফেরার দেশে পাড়ি জমানো দিয়েগো মারাদোনার স্মরণে এক মিনিট নিরবতা পালনের পর শুরু হয় ম্যাচ।

রোনালদো বিশ্রামে থাকায় ইউভেন্তুসের আক্রমণের ভার পড়েছিল পাওলো দিবালা ও মোরাতার কাঁধে। ২১তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য আক্রমণে মোরাতা দলকে এগিয়ে নেন। ফেদেরিকো চিয়েসার বাড়ানো বল ধরে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড।

২৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণের সুযোগ নষ্ট করেন দিবালা। অ্যারন র‌্যামজির পাস ধরে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের শট বাঁ দিকের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। পাঁচ মিনিট পর ডি-বক্সের ভেতর থেকে সুযোগ কাজে লাগাতে পারেননি র‌্যামজিও।

বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে পিছিয়ে থাকা বেনেভেন্তোর সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় ৩৫তম মিনিটে। সতীর্থের ক্রসে জানলুকা লাপাদুলার হেড খুঁজে পায়নি ঠিকানা।

প্রথমার্ধের যোগ করা সময়ে ইউভেন্তুসের রক্ষণে চাপ বাড়িয়ে গোল আদায় করে নেয় বেনেভেন্তো। জানলুকা ও পাসকুয়ালের লক্ষ্যভ্রষ্ট শটের পর কর্নার থেকে গায়েতানো লেতিজিয়া ডান পায়ের ভলিতে পরাস্ত ভয়চেখ স্ট্যাসনি।

৬০তম মিনিটে দিবালার ক্রসে মোরাতার হেড পোস্টের বাইরে দিয়ে যায়। পরের মিনিটে তার আরেকটি শট বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে।

৮৬তম মিনিটে ফেদেরিকো বের্নার্দেস্কির ক্রসে দিবালার শট কোনোমতে ফেরান গোলরক্ষক। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দেজান কুলুসেভস্কির ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট ডিফেন্ডাররা ফেরালে ড্র নিয়ে মাঠ ছাড়ে ইউভেন্তুস।

ম্যাচের শেষ বাঁশি বাজার পর রেফারির উদ্দেশে কিছু একটা বলতে দেখা যায় মোরাতাকে। জবাবে সঙ্গে সঙ্গে তাকে লাল কার্ড দেখান রেফারি।

অন্য ম্যাচে সাস্সুয়োলোর মাঠ থেকে ৩-০ গোলের জয় নিয়ে ফেরা ইন্টার মিলান ৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। সাস্সুয়োলোর পয়েন্টও ১৮; গোল পার্থক্যে তৃতীয় স্থানে আছে তারা।

আট ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান।