জুনিয়র অ্যাথলেটিক্সে দলগত সেরা যশোর জেলা

জাতীয় যুব অ্যাথলেটিক্সে আলো ছড়িয়েছে যশোর জেলা ক্রীড়া সংস্থার অ্যাথলেটরা। সাতটি সোনা, একটি রুপা ও চারটি ব্রোঞ্জ মিলিয়ে ১২টি পদক জিতে দলগত সেরা হয়েছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2020, 05:37 PM
Updated : 28 Nov 2020, 05:37 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে শনিবার প্রতিযোগিতার দ্বিতীয় ও শেষ দিনের ইভেন্টগুলো অনুষ্ঠিত হয়। এবারের আসরে রেকর্ড হয়েছে একটি। কিশোরীদের ডিসকাস থ্রোয়ে নোয়াখালী জেলা ক্রীড়া সংস্থার বিবি হাজেরা রেকর্ডটি (২৮ দশমিক ৯৬ মিটার) গড়েন। আগের রেকর্ড ছিল ২০০৭ সালে বিকেএসপির আয়শা আক্তারের (২৮ দশমিক ৩৪ মিটার)।

চারটি সোনা, আটটি রুপা ও সাতটি ব্রোঞ্জসহ ১৯টি পদক নিয়ে দ্বিতীয় হয়েছে নড়াইল জেলা ক্রীড়া সংস্থা। চারটি সোনা জিতে তৃতীয় হয়েছে মানিকগঞ্জ জেলা ক্রীড়াসংস্থা।

অনূর্ধ্ব-১৭ বছর বয়সীদের নিয়ে হওয়া ১০০ মিটার স্প্রিন্টে ১১ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার স্বপন চৌধুরী। এ ইভেন্টের মেয়েদের বিভাগে ১২ দশমিক ৮০ সেকেন্ড সময় নিয়ে কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার রেখা আক্তার হয়েছেন প্রথম।

এবারের প্রতিযোগিতায়  ৪৯টি সংস্থার ৫১০জন অ্যাথলেট নেয়। ৪টি গ্রুপে ৪১ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে বালক-বালিকা (অনুর্ধ্ব-১৭) ১৪টি এবং কিশোর-কিশোরী (অনুর্ধ্ব-১৯) ২৭ টি ইভেন্ট।
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক