গ্রুপ সেরা হওয়ার লক্ষ্য রিয়ালের

প্রথম তিন ম্যাচে জয় কেবল একটি। পয়েন্ট তালিকায় অবস্থান তিনে। তবে ঘুরে দাঁড়ানোর প্রশ্নে আত্মবিশ্বাসের কমতি নেই রিয়াল মাদ্রিদের কাসেমিরোর। ইন্টার মিলানের বিপক্ষে ফিরতি ম্যাচের আগে দৃঢ় কণ্ঠে ব্রাজিলিয়ান মিডফিল্ডার বললেন, গ্রুপ সেরা হয়েই চ্যাম্পিয়ন্স লিগের পরের রাউন্ডে যেতে চান তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2020, 02:56 PM
Updated : 25 Nov 2020, 02:56 PM

ইউরোপ সেরার প্রতিযোগিতায় ‘বি’ গ্রুপে বাংলাদেশ সময় বুধবার রাত দুইটায় ইতালিয়ান দলটির মাঠে খেলবে জিনেদিন জিদানের দল।

তিন ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের তিনে আছে রিয়াল। ২ পয়েন্ট নিয়ে সবার নিচে ইন্টার। ৪ পয়েন্ট নিয়ে শাখতার দোনেৎস্ক দুইয়ে ও ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বরুশিয়া মনশেনগ্লাডবাখ।

সবশেষ ম্যাচে নিজেদের মাঠে ইন্টারকে ৩-২ গোলে হারিয়েছিল রিয়াল। শেষ দিকে জয়সূচক গোলটি করেছিলেন রদ্রিগো। জয়টি খুব গুরুত্বপূর্ণ ছিল বলে মনে করেন করোনাভাইরাসমুক্ত হয়ে দলে ফেরা কাসেমিরো।

“আমরা জানতাম ম্যাচটি সহজ হবে না। তবে মানসিকভাবে আমরা খুব শক্ত ও মনোযোগী ছিলাম। রদ্রিগো জয়সূচক গোলটি করেছিল। পুরো ম্যাচে আমাদের যেমন প্রচেষ্টা ও মনোযোগ ছিল, তা খুব গুরুত্বপূর্ণ। আমরা জানি এখনও দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। কিন্তু ওই জয় খুব গুরুত্বপূর্ণ ছিল। আমরা গ্রুপের শীর্ষে থাকতে চাই, এখনও সুযোগ আছে এবং এটা আমাদের নিজেদের উপরই নির্ভর করছে।”

তবে কাজটা যে সহজ হবে না, তা ভালো করেই জানেন তিনি।

“ইন্টারের বিপক্ষে (প্রথম দেখায়) আমরা দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছি…আমরা জানি এটা কঠিন গ্রুপ। শাখতারের খুব মানসম্পন্ন কিছু ব্রাজিলিয়ান খেলোয়াড় আছে। জার্মানিতে বরুশিয়া খুব ভালো করছে। ইন্টার দুর্দান্ত দল, তাদের দারুণ ঐতিহ্য এবং এমন একজন কোচ আছেন, যার খেলাটি নিয়ে খুব স্পষ্ট দৃষ্টিভঙ্গি রয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক