মেজাজ হারালেন জিদান

আরও একটি ম্যাচ, আরও একবার হোঁচট এবং সেই পুরনো প্রশ্নের মুখে রিয়াল মাদ্রিদ কোচ-দলের ছন্দহীন পারফরম্যান্সে কি নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবতে শুরু করেছেন তিনি। ভিয়ারিয়ালের মাঠে পয়েন্ট হারিয়ে এমননিতেই মন ভালো ছিল না জিনেদিন জিদানের, তারওপর সাংবাদিকদের অমন প্রশ্নে স্বভাববিরুদ্ধ মেজাজ হারাতে দেখা গেল ফরাসি এই কোচকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2020, 02:04 PM
Updated : 22 Nov 2020, 02:04 PM

জানিয়ে দিলেন, দায়িত্বের প্রতি তার ভালোলোগা-ভালোবাসা আছে আগের মতোই। তবে টানা দ্বিতীয় ম্যাচে দলের পারফরম্যান্সে যে তিনি হতাশ, তা লুকাননি জিদান।

লা লিগায় ভিয়ারিয়ালের মাঠে শনিবার ১-১ ড্র করে গতবারের চ্যাম্পিয়নরা। অধিনায়ক সের্হিও রামোস ও তারকা স্ট্রাইকার করিম বেনজেমা সহ নিয়মিত একাদশের সাতজনকে ছাড়া খেলতে নামা রিয়াল ম্যাচের দ্বিতীয় মিনিটেই মারিয়ানো দিয়াসের হেডে এগিয়ে যায়। তবে বাকি সময়ে আর কোনো শটই লক্ষ্যে রাখতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধে ম্যাচ নিয়ন্ত্রণ করা ভিয়ারিয়ালেরও লক্ষ্যে রাখা একমাত্র শট ৭৬তম মিনিটে পেনাল্টি থেকে পাওয়া গোলটি। তবে বেশ কয়েকটি দারুণ সুযোগ তৈরি করেছিল তারা।

আক্রমণভাগ আশানুরূপ খেলতে না পারলেও এই ম্যাচে তার দলের আরও বেশি কিছু প্রাপ্য ছিল বলে মনে করেন তিনি।

“একটি পয়েন্ট খুব কম মনে হচ্ছে। যেভাবে খেলেছি তাতে আমাদের আরেকটু বেশি কিছু প্রাপ্য ছিল, বিশেষ করে প্রথমার্ধে। এত প্রচেষ্টার পরও কেবল এক পয়েন্ট পাওয়ায় আমি হতাশ।”

মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ১২ ম্যাচে রিয়ালের জয় ছয়টি। লা লিগায় তারা পয়েন্ট টেবিলের চারে। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে তালিকার তিনে।

মৌসুমের শুরুতে দলের এমন নড়বড়ে অবস্থার কারণে অপ্রিয় অনেক প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে জিদানকে। এদিনও মুখোমুখি হওয়া একই ধরনের প্রশ্নে বিরক্ত দেখাচ্ছিল তাকে। তবে দলের বাজে ফর্ম তার কাজে প্রভাব ফেলছে না, বললেন বিশ্বকাপজয়ী সাবেক এই মিডফিল্ডার।

“সবসময়ের মতো এখনও আমি আমার দায়িত্বের প্রতি মনোযোগী। আগ্রহের কোনো কমতি নেই। যতদিন এখানে আছি ততদিন আমার মনোভাব একই থাকবে, এ নিয়ে আপনাদের ভাবতে হবে না।”

“আপনারা (গণমাধ্যম) আপনাদের কাজ করুন, আমি আমারটা নিয়ে ভাবব।”

চোট ও করোনাভাইরাসের থাবায় দলের সাত জন খেলোয়াড় বাইরে। দুরূহ এই পরিস্থিতিতে আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে জিদানের দলের প্রতিপক্ষ স্বাগতিক ইন্টার মিলান।