‘গরম নিয়ে চিন্তিত’ নেপালের লক্ষ্য জয়

বাংলাদেশের তাপমাত্রা নেপালের তুলনায় বেশি। দুটি প্রীতি ম্যাচ খেলতে ঢাকায় আসা নেপালিদের গরম তাই বেশ ভোগাচ্ছে। দলটির ফরোয়ার্ড ভারত খাবাস জানালেন তাপমাত্রা নিয়ে চিন্তার কথা। তবে তার সতীর্থ বিক্রম লামা কোনো কিছু নিয়েই অতটা চিন্তিত নন। বাংলাদেশকে সমীহ করলেও জয়ই লক্ষ্য বলে জানালেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2020, 11:39 AM
Updated : 9 Nov 2020, 11:39 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত মার্চের পর এই প্রথম প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরবেন জামাল-রানারা। একই অবস্থা খাবাস-লামাদেরও।

শেখ জামাল ধানমণ্ডি ক্লাব মাঠে সোমবার অনুশীলন সেরেছে নেপাল। দলটির ২৯ বছর বয়সী ফরোয়ার্ড খাবাস জানালেন ‘বেশ গরম’ লাগার কথা।

“নেপালের তুলনায় এখানকার আবহাওয়া গরম। বেশ গরম। তবে, আমরা খুবই খুশি এই দুটি প্রীতি ম্যাচ নিয়ে। মহামারীর কারণে ফুটবল পিছিয়ে পড়ছিল। এই দুটি ম্যাচ আমাদেরকে উদ্বুদ্ধ করবে।”

বাংলাদেশ ম্যাচ সামনে রেখে প্রস্তুতি শুরুর পর করোনাভাইরাসের থাবায় সাত ফুটবলার ছিটকে গেছে দল থেকে। তবে নতুনদের নিয়ে আত্মবিশ্বাসী লামা। ৩১ বছর বয়সী এই মিডফিল্ডার স্বাগতিকদের সমীহ করলেও ফিরতে চান জয় নিয়ে।

“বাংলাদেশকে হারানো মূল বিষয় নয়, দীর্ঘদিন পর ফুটবলে ফেরা এবং আমাদের আগের আত্মবিশ্বাস ফিরে পাওয়াটা গুরুত্বপূর্ণ। একজন ফুটবলার হিসেবে অবশ্যই আমি, আমরা যেকোনো ম্যাচ, টুর্নামেন্ট জয়ের জন্য খেলতে নামি। সবাই জিততে ভালোবাসে। আশা করি, আমরাও জিতব। তবে বাংলাদেশকে আমরা হালকাভাবে নিচ্ছি না; তাদেরকে শ্রদ্ধা করি।”

“কোভিডে সাত জন খেলোয়াড় আক্রান্ত হয়েছিল। তবে তাদের বদলি অনেক খেলোয়াড়ও আমাদের আছে, যারা দলকে সাহায্য করতে পারে এবং দলের প্রয়োজন মেটাতে পারে। আশা করি,সবকিছু ঠিকঠাক থাকবে।”