মেসি-ফাতিদের সুযোগ হারানো নিয়ে চিন্তায় কুমান

এতো সুযোগ হারালে কীভাবে হবে, ভেবে পাচ্ছেন না রোনাল্ড কুমান। ফরোয়ার্ডদের সুযোগ হাতছাড়ার মহড়ায় হাতছাড়া হয়ে গেছে লা লিগায় জয়ে ফেরার সুযোগ। আলাভেস ম্যাচের পর স্বাভাবিকভাবেই বার্সেলোনার ফিনিশিং নিয়ে ভাবনায় কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2020, 10:12 AM
Updated : 1 Nov 2020, 10:12 AM

ইউভেন্তুসের মাঠ থেকে গত সপ্তাহে জয় নিয়ে ফেরা কাতালান ক্লাবটি শনিবার আলাভেসের মাঠে ১-১ ড্র করে। প্রথমার্ধে গোলরক্ষক নেতোর ভুলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে অঁতোয়ান গ্রিজমানের গোলে হার এড়ায় কাম্প নউয়ের দলটি। লিগে এ নিয়ে চার ম্যাচ জয়হীন রইল তারা, হার দুটিতে।

দ্বিতীয়ার্ধের অনেকটা সময় প্রতিপক্ষ দলে একজন কম খেললেও এর সুবিধা সেভাবে নিতে পারেনি বার্সেলোনা। বরাবরের মতো বলের দখল ও আক্রমণের দিক দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল তাদের হাতেই। তৈরি করেছিল গোলের অসংখ্য সুযোগ, এরপরও দলকে জয়ে ফেরাতে পারেননি লিওনেল মেসি, আনসু ফাতি, গ্রিজমান, পেদ্রি, মিরালেম পিয়ানিচরা।

আলাভেস গোলরক্ষক ফের্নান্দো পাচেকোও এদিন যেন ছিলেন চীনের প্রাচীর হয়ে। অন্তত ছয়টি দারুণ সেভ করে দলকে ১ পয়েন্ট এনে দেন তিনি। 

৮০ শতাংশ বলের দখল রেখে গোলের উদ্দেশে ২৫ বার শট নিয়েও জয় না পাওয়ায় ভীষণ হতাশ কুমান।

“প্রথমার্ধ নিয়ে আমি খুশি ছিলাম না, আমাদের কয়েকজন কার্ড পেয়েছিল। (বিরতির সময়) তিনটি পরিবর্তন এনেছিলাম কারণ আমি খুশি ছিলাম না।”

“খুশি না হওয়ার কারণ, খেলোয়াড়দের মনোভাব বা মনোযোগ নয়, বরং আরও গোল না পাওয়ার কারণে। ইউভেন্তুসের বিপক্ষেও এই সমস্যা ছিল। প্রথম গোলটা আমরা আলাভেসকে উপহার দিয়েছি। এত বেশি সুযোগ হাতছাড়া করাটা আমরা মেনে নিতে পারি না।”

দ্বিতীয়ার্ধ নিয়ে খুশি ডাচ কোচ। তবে সুযোগগুলো কাজে লাগানোর তাগিদ অনুভব করছেন বার্সেলোনার সাবেক এই তারকা ফুটবলার।

“দ্বিতীয়ার্ধে আমরা ইউভেন্তুস ম্যাচের মতোই তুলনামূলক ভালো ছন্দে ছিলাম। তবে আমাদের আরও গোল করতে হবে… এটা যথেষ্ঠ নয়। অসংখ্য সুযোগ তৈরি করে যদি মাত্র একটা গোল হয়, এটা ভালো নয়।”

৬ ম্যাচে দুই জয় ও দুই ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ১২ নম্বরে রয়েছে বার্সেলোনা।

আগামী বুধবার কাম্প নউয়ে ইউক্রেনের দল দিনামো কিয়েভের বিপক্ষে খেলবে কুমানের দল। একই মাঠে তিন দিন পর লিগে তাদের প্রতিপক্ষ রিয়াল বেতিস।