মেসির কাছ থেকে শিখে চলেছেন ইতিহাস গড়া ফাতি

আনসু ফাতির গোল মানেই যেন রেকর্ড। ক্যারিয়ারের শুরুতে দুর্দান্ত পথ চলায় আরেকটি রেকর্ড গড়ার পর বার্সেলোনার এই তরুণ ফরোয়ার্ড জানালেন, শিখে চলেছেন অধিনায়কের কাছ থেকে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2020, 02:12 PM
Updated : 21 Oct 2020, 02:12 PM

কাম্প নউয়ে মঙ্গলবার রাতে ফেরেন্সভারোসের বিপক্ষে ‘জি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৫-১ গোলে জিতে ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে শুভসূচনা করে বার্সেলোনা। ফাতি ও মেসির জন্য রাতটি ছিল রেকর্ডের আলোয় মোড়ানো।

ম্যাচের ২৭তম মিনিটে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন মেসি। এর সঙ্গে প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে টানা ১৬ আসরে গোল করার কীর্তি গড়েন তিনি।

প্রথমার্ধেই দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করা গোলটি করেন ১৭ বছর বয়সী ফাতি। আগেই চ্যাম্পিয়ন্স লিগে সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়া এই স্প্যানিয়ার্ড প্রথম খেলোয়াড় হিসেবে বয়স ১৮ হওয়ার আগেই প্রতিযোগিতায় করলেন দুই গোল।

ম্যাচ শেষে মুভিস্টারকে দেওয়া প্রতিক্রিয়ায় আরও একবার মেসির প্রতি কৃতজ্ঞতা জানান ফাতি।

“মেসি এখনও মেসিই আছেন। যে কোনো পরিস্থিতিতে তিনি গোল করতে পারেন।”

“তাকে এখানে পাওয়ায় আমরা খুব খুশি এবং তার কাছ থেকে আমি প্রতিনিয়ত শিখছি।”

দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠালেও গোলের কৃতিত্ব সতীর্থকে দিলেন ফাতি।

“আমরা দারুণ জয়ে আসর শুরু করেছি। আমাদেরকে এভাবে এগিয়ে যেতে হবে।”

“গোলের জন্য আমার সকল সতীর্থদের প্রতি আমি কৃতজ্ঞ, তারা আমার জন্য সবকিছু সহজ করে দেন। ফ্রেংকির (ডি ইয়ং) পাসটা ছিল অসাধারণ। আমাকে কেবল বলটা ঠেলে দিতে হয়েছিল।”

ম্যাচের ৮২তম মিনিটে স্কোরবোর্ডে নাম লেখান ১৭ বছর বয়সী আরেক ফরোয়ার্ড পেদ্রি। চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনাই প্রথম দল, এক ম্যাচে যাদের দুই গোলদাতার বয়স ১৮’র কম।

পেদ্রির আগে ও পরে অন্য গোল দুটি করেন যথাক্রমে ফিলিপে কৌতিনিয়ো ও উসমান দেম্বেলে। দলের ফরোয়ার্ডরা গোল পাওয়ায় খুশি ফাতি।

“দলের জন্য এটা ভালো। এর মানে আমরা ভালো দল। আমাদের মধ্যে যত প্রতিযোগিতা হবে ততই মঙ্গল; তাহলে আমাদের ভেতর থেকে আরও ভালোটা বেরিয়ে আসবে।

মেসি-ফাতিদের সামনে এখন ক্লাসিকোর চ্যালেঞ্জ। শনিবার লা লিগায় ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে কাতালান দলটি। মুখিয়ে আছেন ফাতিও।

“আমি সর্বোচ্চ নিবেদন নিয়ে এটা খেলতে নামব। এটা ক্লাসিকো; সবসময় এই ম্যাচ খেলার স্বপ্ন দেখেছি।”