‘উড়তে থাকো’, নেইমারকে রোনালদো

ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় নেইমার তাকে ছাড়িয়ে যাওয়ায় খুশিই হয়েছেন রোনালদো। শুভেচ্ছা জানিয়ে কিংবদন্তি এই স্ট্রাইকার মনে করিয়ে দিয়েছেন, যেতে হবে আরও অনেক দূর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2020, 10:19 AM
Updated : 15 Oct 2020, 10:19 AM

কাতার বিশ্বকাপ বাছাইয়ে বুধবার পেরুর বিপক্ষে ব্রাজিলের ৪-২ গোলের জয়ে হ্যাটট্রিক করে ‘দা ফেনোমেনন’ রোনালদোকে (৬২) পেছনে ফেলেন নেইমার (৬৪)। ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডের সামনে এখন কেবল ফুটবল কিংবদন্তি পেলে (৭৭)।

রোনালদোকে পেরিয়ে সাবেক এই তারকার মতো করে গোল উদযাপন করে তার প্রতি শ্রদ্ধা জানান নেইমার। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে দুজনের দুটি ছবি পোস্ট করে লেখেন, “আপনার জন্য আমার সমস্ত শ্রদ্ধা ফেনোমেনন।”

উত্তরসূরিকে অভিনন্দন জানাতে দেরি করেননি রোনালদোও। বুধবার ইনস্টাগ্রামে নেইমারের একটি ছবি পোস্ট করে আবেগঘন বার্তা দেন দুবারের বিশ্বকাপ জয়ী সাবেক এই ফুটবলার। 

“নেইমার প্রচুর খেলে, গোল করায়, ড্রিবল করে, প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেয়। আকাশ হলো সীমানা, উড়তে থাকো!”

“কী সুন্দর গল্পই না তুমি লিখছো। পরিপূর্ণ এবং ধীরে ধীরে আরও পরিণত হওয়া ফুটবলার। মাঠের বাইরের বিষয়গুলো কখনও কখনও বল পায়ে রাখার চেয়েও চ্যালেঞ্জের।”

নেইমারকে তার সামর্থ্যে আস্থা রাখার পরামর্শ দিলেন রোনালদো। মনে করিয়ে দিলেন, যেতে হবে আরও বহুদূর।

“এখন বলো: আমরা কোথা থেকে এসেছি, কোথায় গিয়ে পৌঁছাব...কোনটা অসম্ভব, তা আমাদের কে বলবে? নিজের সহজাত ক্ষমতার ওপর আস্থা রাখো। কারণ প্রতিভা তোমার, এটা তোমার থেকে কেউ কেড়ে নিতে পারবে না।”

“সামনে তোমাকে আরও অনেক রেকর্ড ভাঙতে হবে, ছাপ রাখতে হবে। একজন ব্রাজিলিয়ানকে শীর্ষে দেখে গর্ব হচ্ছে।”