বাছাইয়ের আগে ফের আলিসনকে হারাল ব্রাজিল

বিশ্বকাপ বাছাইপর্বের দোড়গোড়ায় এসে আরও একবার চোটের আঘাতে মাঠের বাইরে ছিটকে গেলেন ব্রাজিলের প্রথম পছন্দের গোলরক্ষক আলিসন। অনুশীলনে কাঁধে চোট পেয়েছেন লিভারপুল তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2020, 08:33 PM
Updated : 4 Oct 2020, 09:25 PM

ক্লাবের ওয়েবসাইটে রোববার এক বিবৃতিতে আলিসনের চোট পাওয়ার খবরটি জানানো হয়। কতদিন তাকে বাইরে থাকতে হতে পারে, এ বিষয়ে কিছু জানানো হয়নি। তবে দলটির কোচ ইয়ুর্গেন ক্লপের কথায় ধারণা করা হচ্ছে, চোট বেশ গুরুতর। শিগগিরই তাকে পাওয়ার আশা করছে না তার দল।

ফলে স্বাভাভিকভাবেই বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুই ম্যাচে ব্রাজিল যে তাকে পাচ্ছে না, তা নিশ্চিত। আগামী ১০ অক্টোবর ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের চার দিন পর পেরুর মাঠে খেলবে তিতের দল।

প্রাথমিক সূচি অনুযায়ী ম্যাচ দুটি হওয়ার কথা ছিল গত মার্চে। তবে বিশ্বব্যাপী করোনাভাইরাসের ছোবলে দুই দফায় সূচি স্থগিত হয়। মার্চে খেলা হলেও আলিসনকে পেত না ব্রাজিল; তখনও চোটের কারণে মাঠের বাইরে ছিলেন তিনি।

আলিসনের চোট প্রসঙ্গে রোববার ক্লপ জানান, ক্লাবের শনিবারের অনুশীলনে দুজন খেলোয়াড় মুখোমুখি ধাক্কা খায়। একজন সে আঘাত থেকে সেরে উঠেছে, কিন্তু আলিসন পারেননি।

“সমস্যা কতটা গুরুতর, আমরা ঠিক জানি না। তবে আজ সে খেলবে না (অ্যাস্টন ভিলার বিপক্ষে লিগ ম্যাচে)। তার আরও পরীক্ষা করাতে হবে…আন্তর্জাতিক বিরতি শুরু হচ্ছে। আমি নিশ্চিত, জাতীয় দলে সে খেলতে পারবে না।“

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, বেশ কয়েক সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে আলিসনকে। এ বিষয়ে ব্রাজিল দলের পক্ষ থেকে এখনও কোনো বিবৃতি দেওয়া হয়নি।