তিন সহ-সভাপতি নির্বাচিত, তাবিথ-মহিউদ্দিন ‘টাই’

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) চার সহ-সভাপতির পদে নির্বাচিত হয়েছেন তিন জন। তাবিথ আউয়াল ও মহিউদ্দিন আহমেদ সমান ৬৫টি করে ভোট পাওয়ায় এই একটি পদের জন্য আবারও ভোটাভুটি হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2020, 03:47 PM
Updated : 3 Oct 2020, 04:53 PM

প্রথমবার বাফুফের নির্বাচন করতে এসে সর্বোচ্চ ৮৯ ভোট পেয়ে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বসুন্ধরা কিংসের কাউন্সিলর ইমরুল হাসান। গতবার সর্বোচ্চ ৯২ ভোট পেয়ে সহ-সভাপতি পদে নির্বাচিত হওয়া কাজী নাবিল আহমেদ এবার ৮১ ভোট নিয়ে নির্বাচিত হয়েছেন।

সহ-সভাপতি পদে নির্বাচিত হওয়া ইমরুলের মতো আরেক নতুন মুখ আতাউর রহমান ভূইয়া মানিক। ৭৫ ভোট পেয়েছেন তিনি। ৬৫ করে ভোট নিয়ে ‘টাই’ করেছেন তাবিথ ও মহিউদ্দিন; দুজনেই গত কমিটিতে একই পদে ছিলেন।

আগামী ৩১ অক্টোবর তাবিথ ও মহিউদ্দিনের মধ্যে ফের ভোটাভুটি হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার, “দুজনেই যেহেতু সমান ভোট পেয়েছেন, টাই হয়েছে। নিয়ম অনুযায়ী এই পদে আগে ৩১ অক্টোবর বাফুফে ভবনে পুনরায় ভোট হবে। সেখানে ১৩৯ জন কাউন্সিলর আবারও তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।”

সহ-সভাপতি পদে নির্বাচিত দুই নতুন প্রার্থী ইমরুল ও মানিককে অভিনন্দন জানিয়ে তাবিথ পরের ভোটাভুটিতে নির্বাচিত হওয়ার আশাবাদ জানান। প্রতিদ্বন্দ্বী মহিউদ্দিনকেও সমীহ করার কথা বলেন তিনি।

“আজকের নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আমি ও মাহিউদ্দিন সমান ভোট পেয়েছি। আমরা দুজনেই গত কমিটিতে ছিলাম। প্রতিদ্বন্দ্বী হিসেবে তাকে আমি খাটো করে দেখছি না। আশা করি, পরের ভোটাভুটিতে কাউন্সিলররা আমাকে বেছে নিবেন।”

গত নির্বাচনে মহিউদ্দিনের চেয়ে কম ভোট পেয়েছিলেন তাবিথ। মহিউদ্দিন ৭২টি ও তাবিথ ৬৬টি ভোট পান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক