তৃতীয় রাউন্ডে নাদাল

সরাসরি সেটে জিতে ফরাসি ওপেনে তৃতীয় রাউন্ডে উঠেছেন প্রতিযোগিতাটির রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2020, 03:39 PM
Updated : 30 Sept 2020, 04:47 PM

প্যারিসে বুধবার যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডকে ৬-১, ৬-০, ৬-৩ গেমে উড়িয়ে দেন দ্বিতীয় বাছাই নাদাল। রোলাঁ গারোঁয় ক্লে কোর্টের রাজার এটি ৯৫তম জয়, হার মাত্র দুটি।

পুরুষ এককে রজার ফেদেরারের সর্বোচ্চ ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করার লক্ষ্যে থাকা ৩৪ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড পরের রাউন্ডে লড়বেন জাপানের কেই নিশিকোরি ও ইতালির স্তেফানো ত্রাভাগলিয়ার মধ্যে বিজয়ীর বিপক্ষে।

ডমিনিক টিম

তৃতীয় রাউন্ডে উঠেছেন প্রতিযোগিতাটির আরেক সাবেক চ্যাম্পিয়ন স্তানিস্লাস ভাভরিঙ্কা ও ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন ডমিনিক টিম।

র‌্যাঙ্কিংয়ের ৬১ নম্বরে থাকা জার্মানির ডমিনিক কোয়েপফারকে ৬-৩, ৬-২, ৩-৬, ৬-১ গেমে হারান ২০১৫ আসরের চ্যাম্পিয়ন ভাভরিঙ্কা। আর যুক্তরাষ্ট্রের জ্যাক সককে ৬-১, ৬-৩, ৭-৬ (৮-৬) গেমে হারান টিম।

নারী এককে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন এই মাসেই ইউএস ওপেনের ফাইনালে খেলা সাবেক এক নম্বর তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা। তাকে ৬-২, ৬-২ গেমে হারান স্লোভাকিয়ার আনা কারোলিনা।

চোটের কারণে দ্বিতীয় রাউন্ড থেকে সরে দাঁড়িয়েছেন প্রতিযোগিতার তিনবারের চ্যাম্পিয়ন ২৩ গ্র্যান্ড স্ল্যামজয়ী সেরেনা উইলিয়ামস।

স্বদেশি ইরিনা কামেলিয়াকে ৬-৩, ৬-৪ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন নারী এককে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা রোমানিয়ার সিমোনা হালেপ।