২ ম্যাচ নিষিদ্ধ নেইমার

ফ্রেঞ্চ লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচে লাল কার্ড পাওয়া পিএসজির নেইমারকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। তবে প্রতিপক্ষ খেলোয়াড়ের বিরুদ্ধে ব্রাজিলিয়ান এই তারকা বর্ণবাদী মন্ত্যব্যের যে অভিযোগ এনেছেন, তার তদন্ত করার ঘোষণা দিয়েছে ফরাসি ফুটবল কর্তৃপক্ষ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2020, 09:25 AM
Updated : 17 Sept 2020, 09:25 AM

গত রোববার পিএসজির ১-০ গোলে হারা সেই ম্যাচে একটি ফাউলকে কেন্দ্র করে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনায় লাল কার্ড পেয়েছিলেন আরও চারজন। লিগ ওয়ান কর্তৃপক্ষ বুধবার তাদের সবার বিভিন্ন মেয়াদে শাস্তির ঘোষণা দেয়।

ম্যাচের শেষ দিকে লেয়ান্দ্রো দানিয়েল পারেদেসের এক ফাউলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে তুলকালাম বেঁধে যায়। হাতাহাতি, ধাক্কাধাক্কির এক পর্যায়ে মার্সেইয়ের আলভারো গনসালেসের মাথার পেছনে হাত দিয়ে আঘাত করতে দেখা যায় নেইমারকে।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে গনসালেসের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ তোলেন নেইমার এবং তদন্তের জন্য কর্তৃপক্ষকে ভিএআর ব্যবহার করার আহ্বান জানান। সেই অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন গনসালেস।

সেদিনের ঘটনায় সবচেয়ে বড় শাস্তি পেয়েছেন পিএসজি ডিফেন্ডার লেইভিন কুরজাওয়া। ছয় ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ফরাসি এই ডিফেন্ডার। দলটির আর্জেন্টাইন মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেস নিষিদ্ধ হয়েছেন দুই ম্যাচ। আর মার্সেইয়ের জর্ডান আমাভিকে তিন ম্যাচ ও দারিও বেনেদেত্তোকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

সেদিনের ঘটনায় কোনো শাস্তি হয়নি নেইমারের সতীর্থ আনহেল দি মারিয়ার। তবে আগামী বুধবার এলএফপি-র ডিসিপ্লিনারি কমিশনের বৈঠকে তাকে উপস্থিত থাকতে বলা হয়েছে। গনসালেদের দিকে তিনি থুথু ছুড়েছিলেন বলে দাবি করা হয়েছে।

আগামী ২৭ সেপ্টেম্বর স্তাদ দে রাঁসের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে পাবরেন নেইমার ও পারেদেস।

তাদের ছাড়াই ঘরের মাঠে বুধবার ইউলিয়ান ড্রাক্সলারের একমাত্র গোলে মেসকে হারায় পিএসজি। টানা দুই ম্যাচ হারের পর মৌসুমে প্রথম জয়ের দেখা পায় গতবারের চ্যাম্পিয়নরা।