বাফুফের নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বাদল রায়

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে এসে সরে দাঁড়ালেন বাদল রায়। শারীরিক অসুস্থতার কারণে প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় দলের এই সাবেক খেলোয়াড়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2020, 02:05 PM
Updated : 12 Sept 2020, 02:05 PM

আগামী ৩ অক্টোবরের নির্বাচনে বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিনের বিপক্ষে প্রার্থী ছিলেন দুই জন-বাদল রায় ও শফিকুল ইসলাম মানিক। বাদল সরে দাঁড়ানোয় সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা হবে দুই জনের মধ্যে।

শনিবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। বাফুফের নির্বাচন কমিশনের কাছে বাদলের সরে দাঁড়ানোর চিঠি নিয়ে আসেন তার স্ত্রী মাধুরী রায়। শারীরিক অসুস্থতার কারণে এই সিদ্ধান্ত বলে জানান তিনিও।

“আসলে বাদল তো অনেকদিন থেকে অসুস্থ…আমরা সবাই জানি। ফুটবলের জন্য সে কাজ করতে চেয়েছিল। কিন্তু এখন দেখছে যে, তার শরীর আসলেই কাজ করছে না। কথা বলতেও কষ্ট হয়। আমার ছেলে-মেয়ে, শুভাকাঙ্ক্ষী যারা আছেন, তারাও চেয়েছেন প্রত্যাহার করে নিতে। সেজন্যই আজ এসেছি। শারীরিক বিষয় ছাড়া আর কোনো কারণ নেই।”

গত কমিটিতে সহ-সভাপতির দায়িত্বে থাকা বাদল প্রার্থীতা প্রত্যাহারের বিষয়ে চিঠিতে লিখেছেন, “আমার শারীরিক অসুস্থতার কারণে বাফুফে নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নেওয়াটাই সর্বোত্তম মনে করি। অতএব, এই ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানাচ্ছি।”

২০১৭ সালের জুনে ব্রেইন স্ট্রোক করেন বাদল। মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক এই খেলোয়াড়ের দুঃসময়ে পাশে দাঁড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় দুই মাস সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে দেশে ফিরেন বাদল। বর্তমান কমিটির কড়া সমালোচক ছিলেন জাতীয় দলের এই সাবেক ফুটবলার।